ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কথা রাখেনি শিল্পী সমিতি, পরীমণির পাশে নেই কেউ 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১৭ পিএম, ২৫ আগস্ট, ২০২১
কথা রাখেনি শিল্পী সমিতি, পরীমণির পাশে নেই কেউ 

ঢাকাই চলচিত্রের আলোচিত নায়িকা পরীমণি জীবনের কঠিনতম সময় পার করছেন। তিনি মাদক মামলায় গ্রেফতার হয়ে কাশিমপুর কারাগারে বন্দী জীবন কাটাচ্ছেন। তার এই দুঃসময়ে অনেকেই তার সমর্থনে কথা বলছেন। রাজপথে মানবন্ধন করে শোবিজ জগতের অনেকে পরীর মুক্তির দাবিও জানিয়েছেন। কিন্তু চলচ্চিত্র শিল্পী সমিতির কেউই তারপাশে নেই ।

পরীমণি একজন নায়িকা। সেই সুবাদে শিল্পী সমিতির সদস্যও ছিলেন। তবে গ্রেফতার হওয়ার মাত্র তিন দিনের মাথায় তার সদস্যপদ স্থগিত করে সমিতি। একটি সংবাদ সম্মেলন করে এই সিদ্ধান্তের কথা জানান সংগঠনটির নেতারা।

অবশ্য তখন তারা বলেছিলেন, সমিতির নিয়ম অনুযায়ী পরীমণির সদস্যপদ স্থগিত করা হয়েছে। তবে তার প্রয়োজনে শিল্পী সমিতি পাশে থাকবে। আর্থিক কিংবা আইনী কোনো সহায়তা লাগলেও দেওয়া হবে।

কিন্তু সেই কথা রাখেনি শিল্পী সমিতি। আটক ও গ্রেফতারের ২০ দিন পার হয়ে গেলেও পরীমণির জন্য রাজপথ, আদালত কিংবা জেলগেট কোথাও দেখা যায়নি সংগঠনটির কোনো নেতাকে। এ বিষয়ে সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান গণমাধ্যমে বলেছেন, ‘আমাদের সমিতির একজন আইনজীবী আছেন, তিনি সবসময় পরীমণির বিষয়টি পর্যবেক্ষণ করছেন। তার কী লাগবে- টাকা, আইনজীবী? সবই আমরা করবো তিনি যদি চান।’

জায়েদ খানের নায়িকা হয়েই ঢালিউডে অভিষেক হয়েছিল পরীমণির। এছাড়া জায়েদের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অন্তর জ্বালা’তেও নায়িকা ছিলেন পরী। সে সূত্রে সহকর্মী হিসেবে পরীমণির সঙ্গে দেখা করা উচিৎ কিনা জানতে চাইলে জায়েদ খান বলেন, ‘তার সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ নেই বলে পত্রিকায় দেখলাম। আইনজীবীকে দেখা করতে দেয়নি আদালত। এ কারণে আর যাইনি।’

অবশ্য পরীমণির পরিবার, বন্ধু-বান্ধব ও আত্মীয়রা চাইলে দেখা করতে পারবেন বলে জানা গেছে আইনজীবী সূত্রে। কেবল অনুমতি দেওয়া হয়নি আইনজীবীদের সাক্ষাতের।

একুশে সংবাদ/ঢা/তাশা