AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষাই জাতির উন্নয়নের পথ বিকশিত করে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১০ পিএম, ৮ ডিসেম্বর, ২০২৩
শিক্ষাই জাতির উন্নয়নের পথ বিকশিত করে

কোন জাতিকে জ্ঞান-বিজ্ঞান ও কর্মে বিকশিত করে তুলতে সবার আগে চাই শিক্ষা। শিক্ষাই জাতির উন্নতির পূর্বশর্ত। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। শিক্ষা ছাড়া কোনো দেশ বা জাতি উন্নতি হতে পারে না।  জাতির উন্নতি ও সফলতা নির্ভর করে শিক্ষার ওপর। শিক্ষা এমনই এক শক্তি যা মানুষের অন্তরকে আলোকিত এবং বিবেককে জাগ্রত করে।

মানবিক  বিকাশ ও সমাজ-দেশ গঠনের পথ তৈরি করে। শিক্ষাই জাতির সামনে এগিয়ে চলার পথ তৈরি করে। শিক্ষা জাতির মেরুদণ্ড। যে জাতি যত শিক্ষিত, সেই জাতি তত উন্নত। এই শব্দগুলো আমাদের জীবনের একটা অধ্যায়। কিন্তু সুশিক্ষা বলতে আমরা যা বুঝি, তা হলো সঠিক ভাবে দায়িত্ব পালন করা।

হলি আইডিয়েল স্কুলের নতুন ভবনের ও বর্ণাঢ্য র্যালীর উদ্বোধন করে একথা বলেন, এডিশনাল ডিআইজি ও হলি আইডিয়েল স্কুলের চেয়ারম্যান নাবিলা জেসমিন রীনা।  

ঢাকার শাহজাহানপুরে শিক্ষা প্রতিষ্ঠানটি নতুন ভবনের উদ্বোধন উপলক্ষ্যে বর্ণাঢ্য র্যালী এবং ক্লাশ পার্টি আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  নাবিলা জেসমিন আরও বলেন, আমাদের মনে রাখতে হবে, আজকের শিশুরাই আমাদের ভবিষ্যত।

তাদের সঠিক শিক্ষার দায়িত্ব পালন করতে হবে। আর দায়িত্বশীল শিক্ষাই একটি সুন্দর জাতিগঠনে ভূমিকা রাখতে পারে। আমরা আশা করবো হলি আইডিয়াল স্কুল সেই দায়িত্বশীলতার জায়গা থেকে শিশুদের পাঠদান করে যাবে।

শুক্রবার সকালে বর্ণাঢ্য র্যালীতে শিক্ষার্থী ও শিক্ষকরা অংশ নেয়। এসময় বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত ছিলেন। 
 

একুশে সংবাদ/এএইচবি/এস কে 

Link copied!