AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উচ্চশিক্ষা সেবা নির্বিঘ্ন করার আহ্বান ইউজিসি’র


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:১৮ পিএম, ৭ ডিসেম্বর, ২০২৩
উচ্চশিক্ষা সেবা নির্বিঘ্ন করার আহ্বান ইউজিসি’র

দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের সেবা গ্রহণে সেবা গ্রহীতারা যেনো কোন রকমের ভোগান্তির শিকার না হন সেদিকে নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ।

তিনি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের সকল ধরনের সেবা দৃশ্যমান করার ব্যবস্থাগ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন। এছাড়া, সেবা প্রদান পদ্ধতি স্মার্ট করার মাধ্যমে সেবা গ্রহীতাদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২০২৪ অর্থবছরের সিটিজেন চার্টার হালনাগাদকরণ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে ইউজিসিতে এই কর্মশালা আয়োজন করা হয়।

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান- এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কমিশনের জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব ও সেবা প্রদান প্রতিশ্রুতি কমিটির বিকল্প ফোকাল পয়েন্ট মুহাম্মদ দেলোয়ার হোসেন।

ড. বিশ্বজিৎ চন্দ বলেন, বিশ্ববিদ্যালয়ে মানসম্মত সেবা দিতে সকলকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। সেবা নির্বিঘ্ন করতে মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। যথাসময়ে উচ্চশিক্ষা সেবাপ্রাপ্তি থেকে বঞ্চিত হলে ইউজিসিতে অভিযোগ করার পরামর্শ দেন তিনি।

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান বলেন, প্রজাতন্ত্রের মালিক জনগণ এবং তাদের কষ্টের টাকায় সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান পরিচালিত হয়। তাই সেবা প্রদানের ক্ষেত্রে কোনরকম অবহেলার সুযোগ নেই। উচ্চশিক্ষা সেবা নিতে এসে সেবা গ্রহীতারা কোন ধরনের ভোগান্তির শিকার যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

কমিশনের উপপরিচালক ও সিটিজেন চার্টার ফোকাল পয়েন্ট মো. আব্দুল আলীম- এর সঞ্চালনায় প্রশিক্ষণে ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সিটিজেন চার্টার ফোকাল পয়েন্ট এবং ইউজিসি’র এপিএ বাস্তবায়নের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ কর্মশালায় অংশ নেন।


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!