AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সশরীরে সাত কলেজের পরীক্ষা কার্যক্রম


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৪ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২১
সশরীরে সাত কলেজের পরীক্ষা কার্যক্রম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে বিকেল ৩টায় সাতটি কলেজে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সশরীরে পরীক্ষা গ্রহণ কার্যক্রম শুরু হয়। 

এর আগে গত মাসের ১৮ তারিখ অধিভুক্ত সাত কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের সঙ্গে কলেজগুলোর অধ্যক্ষদের সভায় সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয় এবং পরে রুটিন প্রকাশ করা হয়।

সংশ্লিষ্টরা জানান, শুরুতেই অগ্রাধিকার ভিত্তিতে স্নাতক ২য় বর্ষের অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) পরীক্ষা হচ্ছে। পরে অন্যান্য বর্ষের নিয়মিত পরীক্ষা কার্যক্রমও সশরীরেই শুরু হবে।

সরেজমিনে ঢাকা কলেজে ঘুরে দেখা যায়, স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে মূল ফটক থেকেই বি এন সি সির সদস্যরা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের প্রবেশ করানো হচ্ছে। এছাড়া জানা গেছে হলগুলোতেও আসন বিন্যাসে যথেষ্ট ফাঁকা রেখে বসানো হয়েছে ।

এ সম্পর্কে কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। এক্ষেত্রে শুরুতে অনিয়মিত এবং মানোন্নয়ন পরীক্ষার্থীদের অংশগ্রহণ করানো হলেও পর্যায়ক্রমে সব শিক্ষাবর্ষের পরীক্ষাও সশরীরে স্বাস্থ্যসুরক্ষা মেনে শুরু হবে।

একুশে সংবাদ/হুমায়ুন/আর

Link copied!