ঢাকা রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৪ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

২৮ জানুয়ারির মধ্যে প্রকাশ হবে এইচএসসির ফল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৪৯ পিএম, জানুয়ারি ১১, ২০২১
২৮ জানুয়ারির মধ্যে প্রকাশ হবে এইচএসসির ফল

আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

সোমবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন অর্ডিন্যান্স ১৯৫১ (সংশোধন) অধ্যাদেশ ২০২০ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। ফলাফল প্রকাশ করা নিয়ে জটিলতা কাটাতেই এই অধ্যাদেশ। আগামী অধিবেশনের প্রথম দিনে অধ্যাদেশটি পাশ হবে বলে জানান তিনি।

এইচএসসি মাদ্রাসা কারিগরি এইচএসসি লেভেলের রেজাল্ট। মাধ্যমিক উচ্চ শিক্ষা ও কারিগরি বিভাগ থেকে নিয়ে আসা হয়েছিল যে অর্ডিন্যান্স করে আগামী বুধ, বৃহস্পতিবার বা শনিবারের মধ্যে রেজাল্ট দিয়ে যাওয়া যায় কিনা? যে পদ্ধতিতে উনারা চিন্তাভাবনা করছেন উনাদের রেজাল্ট ক্যালকুলেশন করে সব রেডি করে রেখেছেন কিন্তু আগের যে আইন আছে সেই ইন্টারমিডিয়েটের সেই আইনের বিধান হচ্ছে পরীক্ষা নিয়ে রেজাল্ট দিতে হবে। কিন্তু এখন যেহেতু পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না, উনারা যে পদ্ধতিতে রেজাল্ট সব রেডি করে রেখেছেন, সেই পদ্ধতিতে উনারা এখন একটা অর্ডিন্যান্স করে রেজাল্ট দিয়ে দিবেন আগামী ৭-১০ দিনের মধ্যে। সেজন্য উনারা এটা নিয়ে এসেছেন অর্ডিন্যান্স হিসেবে।

একুশে সংবাদ/বানি/এআরএম