AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মার চেকধারীরা টাকা তুলবেন যেভাবে!


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:১১ পিএম, ১৮ মার্চ, ২০২৪
পদ্মার চেকধারীরা টাকা তুলবেন যেভাবে!

শরিয়াভিত্তিক বেসরকারি বাণিজ্যিক এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হয়েছে কয়েক বছর ধরে ধুঁকতে থাকা চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক। ফলে এখন থেকে পদ্মা ব্যাংকের আমামানতকারীরা এক্সিম ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন বলে জানিয়েছেন এক্সিম ব্যাংকের চেয়ারম্যান এবং অ্যাসোসিয়েশন অফ ব্যাংকার্স বাংলাদেশের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার।


সোমবার (১৮ মার্চ) মাতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এ বিষয়ে সমঝোতা স্মারক সই শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন এক্সিম ব্যাংকের চেয়ারম্যান।

তিনি বলেন, পদ্মায় জাল ফেলেছে এক্সিম ব্যাংক। এখন ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরার পালা। এক বছরের মধ্যে পদ্মা ব্যাংক ভালো হয়ে যাবে। চাইলে পদ্মা ব্যাংকের যেকোনো ব্যক্তিগত আমানতকারী তার টাকা এক্সিম ব্যাংক থেকে তুলে নিতে পারবেন।

পদ্মা ব্যাংকের সকল দায়ভার এখন থেকে এক্সিম ব্যাংক গ্রহণ করছে জানিয়ে নজরুল ইসলাম বলেন, সব ধরনের সিদ্ধান্ত নেবেন এক্সিম ব্যাংকের পরিচালকরা। দুই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। সে বিষয়ে প্রক্রিয়া চলছে।

এছাড়া পদ্মা ব্যাংকের কোনো কর্মকর্তার চাকরি যাবে না বলে আশ্বস্ত করেছেন এক্সিম ব্যাংকের চেয়ারম্যান। তিনি বলেন,
পদ্মা ব্যাংকে কর্মরতদের ভয়ের কিছু নেই। কারও চাকরি হারাবে না। ব্যাংকিং কার্যক্রম আগের মতোই চলবে। দুটি ব্যাংক একত্রিত হওয়ার মধ্য দিয়ে ব্যাংকিং কার্যক্রম আরও শক্তিশালী হবে।

এর আগে মাতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংক একীভূতকরণে সমঝোতা স্মারক সই করেছে পদ্মা ও এক্সিম ব্যাংক। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!