AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিজিএমইএ ২৪-২৬ নির্বাচনে সম্মিলিত পরিষদের ইশতিহার প্রকাশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৯ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
বিজিএমইএ ২৪-২৬ নির্বাচনে সম্মিলিত পরিষদের ইশতিহার প্রকাশ

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) নির্বাচন ২০২৪-২৬ উপলক্ষ স্মার্ট বাংলাদেশ, স্মার্ট শিল্পায়ন স্লোগানে ‍‍`সম্মিলিত পরিষদ‍‍` ইশতিহার প্রকাশ করেছে। এই নির্বাচনে জয়ী হয়ে স্মার্ট পোশাক শিল্প বিনির্মানে কাজ করবেন তারা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও এর বলরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ইশতেহার ঘোষণা করেন ‍‍`সম্মিলিত পরিষদ‍‍`। সম্মিলিত পরিষদের ব্যালট নং ৩৬ থেকে ৭০ নম্বর।

সম্মিলিত পরিষদের প্যানেল লিডার সেহা ডিজাইন (বিডি) লিমিটেড ও শার্টস এন্ড জ্যাকেট জোনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম মান্নান (কচি)। তিনি ২০২১-২৩ পর্যন্ত সংগঠনটির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০১৩-২১ পর্যন্ত সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। এই নির্বাচনে তার ব্যালট নং ৩৬।

তার নেতৃত্বে প্যানেল রয়েছেন আবদুল্লাহ হিল রাকিব(ব্যালট নং-৩৭), এম শহিদউল্লাহ আজিম(ব্যালট নং-৩৮), মোঃ মহিউদ্দিন রুবেল(ব্যালট নং-৩৯), খন্দকার রফিকুল ইসলাম(ব্যালট নং-৪০), ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী(ব্যালট নং-৪১), মোঃ শাহাদাত হোসেন(ব্যালট নং-৪২), মোঃ রেজাউল আলম মিরু(ব্যালট নং-৪৩), মোঃ জাকির হোসেন(ব্যালট নং-৪৪), মোঃ ইমরানুর রহমান(ব্যালট নং-৪৫), আশিকুর রহমান তুহিন(ব্যালট নং-৪৬), মিরান আলী(ব্যালট নং-৪৭), নুসরাত বারী আশা(ব্যালট নং-৪৮), মোঃ নুরুল ইসলাম(ব্যালট নং-৪৯), মোঃ নাসির উদ্দিন(ব্যালট নং-৫০), আবরার হোসেন সায়েম(ব্যালট নং- ৫১), শামস মাহমুদ(ব্যালট নং-৫২), মোহাম্মদ সোহেল সাদাত(ব্যালট নং-৫৩), শোভন ইসলাম(ব্যালট নং-৫৪), আনোয়ার হোসেন মানিক(ব্যালট নং-৫৫), সাইফুদ্দিন সিদ্দিকী সাগর(ব্যালট নং-৫৬), হারুন আর রশিদ(ব্যালট নং-৫৭), আরশাদ জামাল দীপু(ব্যালট নং- ৫৮), আসিফ আশরাফ(ব্যালট নং-৫৯), মেজবাহ উদ্দিন খান(ব্যালট নং-৬০), রাজিব চৌধুরী(ব্যালট নং-৬১), এম. আহসানুল হক( ব্যালট নং-৬২), মোহাম্মদ রাকিব আল নাসের(ব্যালট নং- ৬৩), আমজাদ হোসেন চৌধুরী(ব্যালট নং-৬৪), রাকিবুল আলম চৌধুরী(ব্যালট নং- ৬৫), মোহাম্মদ মুসা(ব্যালট নং- ৬৬), মোস্তফা সরোয়ার রিয়াদ(ব্যালট নং- ৬৭), গাজী মোঃ শহীদুল্লাহ(ব্যালট নং- ৬৮), মোঃ আবচার হোসেন(ব্যালট নং- ৬৯) ও সৈয়দ নজরুল ইসলাম(ব্যালট নং- ৭০)।

ইশতেহারে তারা বলেন, এসএমই শিল্পের টেকসই উন্নয়ন, এইচ.এস.কোড সংক্রান্ত জটিলতা নিরসন ও ব্যবসা সহজীকরণ, রাজস্ব সংক্রান্ত জটিলতা নিরসন, শুল্ক/ আয়কর/ ভ্যাট/ নগদ সহায়তা, ব্যাংক ও আর্থিক সেবা খাত সংক্রান্ত উদ্যোগ, টেকসই শিল্পায়ন সমৃদ্ধ অর্থনীতি, বাজার ও পণ্য বহুমুখীকরণ, অংশীদারমূলক বিজিএমইএ গঠন, সবুজ বিপ্লবের সমৃদ্ধি, ভাবমূর্তি উন্নয়ন, মধ্যম শ্রেণির ব্যবস্থাপকদের কর্মদক্ষতা উন্নয়ন, ব্যাকওয়ার্ড লিংকেজ শিল্পের জন্য প্রণোদনা, সার্কুলার ইকোনমি, ইউনিফায়েড কোড অফ কন্ডাক্ট ও আরএসসি সংক্রান্ত জটিলতা নিরসনে সকল ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলে ঘোষণা করেন।

সংবাদ সম্মেলন শেষে সকল বিজিএমইএ সদস্যদের কাছে ভোট প্রার্থনা করেন প্যানেল লিডার এস এম মান্নান (কচি)। একান্ত সাক্ষাতকারে একুশে সংবাদকে বলেন, আমাদের এই প্যানেল জয়ী হলে নির্বাচনী ইশতেহারে উল্লেখ করা সকল বিষয় নিয়ে কাজ করতে যুগান্তকারী পদক্ষেপ নেব। ইশতেহার বাস্তবায়নে সকল সদস্যদের নিয়ে, যা করা দরকার তাই করব। আপনাদের কাছে একটি করে ভোট চাই।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/জাহা

Link copied!