AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইজিপি পরিচয়ে প্রতারক গ্রেফতার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:০০ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২১
আইজিপি পরিচয়ে প্রতারক গ্রেফতার

আইজিপি ড. বেনজীর আহমেদ পরিচয়ে বিত্তশালী ও বিভিন্ন বেসরকারি ব্যাংকে ফোন দিত প্রতারক মো. আরিফ মাইনুদ্দিন (৪৩)। এই  যুবক বেনজীর আহমেদের নামে  ইমেইল, ট্রু-কলার এবং হোয়াটসঅ্যাপ খুলে ফোন দিয়ে কারও কাছে চাইতেন টাকা, আবার করতেন চাকরির সুপারিশ।  প্রতারণা করা ওই ব্যক্তি ম্যারিজ ডটকম নামে একটি প্রতিষ্ঠান পরিচালনা করতেন। সোমবার রাজধানীর ঝিগাতলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আরিফ মাইনুদ্দিনের বাবা নুর মোহাম্মদ বিএসসি,  মা-রাশেদা বেগম।  তার বাড়ি কক্সবাজারের চকরিয়া থানার কাহারিয়াঘোনা গ্রামে।  থাকতেন রাজধানীর ধানমন্ডির  জিগাতলা রোডে। তার মূল ব্যবসা বিয়ের ঘটকালি। 

আজ মঙ্গলবার সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

ডিআইজি ইমাম হোসেন বলেন, একটি মোবাইল নম্বরে বিশেষ প্রযুক্তির মাধ্যমে আইজিপির ছবি ও পদবি ব্যবহার করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খুলে বিভিন্ন দফতর, বাণিজ্যিক ব্যাংকের দায়িত্বশীল কর্মকর্তাদের ফোন করে নিজেকে আইজিপি হিসেবে পরিচয় দিতেন। গত ২৬ আগস্ট এক্সিম ব্যাংকের হেড অফিসের হটলাইন নম্বরে এবং অ্যাসোসিয়েশন ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডে ফোন দেন।  এর তিনদিন পর মার্কেন্টাইল ব্যাংকে ফোন দিয়ে ড. বেনজীর আহমেদের নাম বলে অনৈতিক ও আর্থিক সুবিধা নেওয়ার জন্য বিভিন্ন কথা বলে ভয়ভীতি দেখান। এসব অপকর্মে তিনি ০১৯২৬৪৫০৬০৯ নম্বরের একটি সিম কার্ড ব্যবহার করতেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সাইন্সে মাস্টার্স করেছেন আসামি আরিফ।  তিনি ঢাকা ব্যাংকে চাকরি করতেন।  সেখান থেকে চাকরিচ্যুত হন।  এরপরই এই অপকর্মে জড়িয়ে পড়েন।  আসামির বিরুদ্ধে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।


একুশে সংবাদ/বাবু

Link copied!