ঢাকা শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঢাকার বিমানবন্দরে নেমেই গ্রেফতার রন সিকদার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:২৩ পিএম, ১২ ফেব্রুয়ারি, ২০২১
ঢাকার বিমানবন্দরে নেমেই গ্রেফতার রন সিকদার

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তা হত্যাচেষ্টা মামলার আসামি, সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদারকে গ্রেফতার করা হয়েছে। 

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতারের পর হেফাজতে নেয় পুলিশ। তিনি বাবার মৃত্যুর কারণে ঢাকায় আসেন। একটি হত্যাচেষ্টার মামলার আসামি হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন।  

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিমানবন্দর থানার ডিউটি অফিসার (এসআই) মো. তাহের ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘রন হক সিকদার আজ দেশে আসেন। ইমিগ্রেশন কর্তৃপক্ষের দেয়া তথ্যে তাকে হেফাজতে নেয়া হয়েছে। গোয়েন্দা পুলিশের একটি দলও সেখানে রয়েছে।’ 

সিকদার গ্রুপের মালিক জয়নুল হক সিকদারের ছেলে এবং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গুলশান থানায় হত্যাচেষ্টার মামলা করেন এক্সিম ব্যাংকের পরিচালক লে. কর্নেল (অব.) সিরাজুল ইসলাম। 

মামলায় তিনি অভিযোগ করেন, ঋণের জন্য বন্ধকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করেন সিকদার গ্রুপের দুই পরিচালক। শুধু তাই নয়, তারা দুই কর্মকর্তাকে বনানীর বাসায় জোর করে আটকে রেখে নির্যাতন এবং সাদা কাগজে সই নেন।

পরে ২৫ মে দুই ভাই ‌সিকদার গ্রু‌পের প্র‌তিষ্ঠান আরঅ্যান্ডআর এভিয়েশনের একটি উড়োজাহাজে বি‌দে‌শে পা‌ড়ি দেন।

দে‌শের অন্যতম শিল্প গোষ্ঠী সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান জয়নুল হক সিকদার বুধবার দুপুরে দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ বাদ জুম্মা তার জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা। 

জয়নুল হক সিকদারের ছেলেদের মধ্যে রিক হক সিকদার ও রন হক সিকদার এ গ্রুপের পরিচালক। আর মেয়ে পারভীন হক সিকদার সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

একুশেসংবাদ/অমৃ