AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বগুড়ায় আরাফাত রহমান কোকো ফুটবলের উদ্বোধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বগুড়া
০৫:৪৬ পিএম, ৮ জুন, ২০২৪
বগুড়ায় আরাফাত রহমান কোকো ফুটবলের উদ্বোধন

বগুড়ায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় রাজশাহী বিভাগের লাল দলকে ৪-২ গোলে পরাজিত করেছে রাজশাহী সবুজ দল। খেলায় নিয়ম অনুযায়ী প্রত্যেক দলে অতিরিক্ত খেলোয়ার ছাড়া দলে ৪০ ঊর্ধ্ব বয়সী ৪ জন করে খেলোয়ারসহ মোট ১১ জন খেলোয়ার অংশগ্রহণ করে। শুক্রবার (৭ জুন) বিকেল পৌনে ৫ টায় বগুড়ার করোনেশন ইন্সটিটিউশন এ্যান্ড কলেজ মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়।


আয়োজক সূত্র জানিয়েছে, ফুটবল খেলার মানোন্নয়ণ এবং গ্রাম পর্যায়ে খেলা ধরে রাখতে এই আয়োজন। রাজশাহী বিভাগের ৮ টির মধ্যে ৪ টি করে জেলা নিয়ে লাল ও সবুজ দল গঠন করা হয়েছে। লাল দলের হয়ে রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনা জেলার খেলোয়ার এবং সবুজ দলে বগুড়া, জয়পুরহাট, নওগা ও সিরজগঞ্জ জেলার খেলোয়াররা খেলেন। তবে খেলায় সৌন্দর্য বাড়াতে নেহাল, রুকু, বুলবুল, মোনায়েমসহ জাতীয় দলের একাধিক খেলোয়ার অংশগ্রহণ করানো হয়।


এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে খেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও টুর্ণামেন্টের প্রধান পৃষ্ঠপোষক সাবেক মন্ত্রী বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সাবেক জাতীয় দলের খেলোয়ার মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহম্মেদ বীর বিক্রম। খেলা শেষে বিজয়ী দলের খেলোয়ারদের পুরস্কার বিতরণ করেন তিনি। নির্ধারিত সময়ে খেলার ফলাফল অমিমাংশিত থাকলে খেলা গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শট আটকে দেওয়ার জন্য দিনের সেরা খেলোয়ার নির্বাচিত হন গোলরক্ষক প্রীতম।


খেলায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের আহবায়ক হাবীব উন নবী খান সোহেল, জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, রাজশাহী বিভাগীয় সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক এ্যাডঃ রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি’র কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবীব, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, সাবেক সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ, হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, কেএম খায়রুল বাশার, বিএনপি নেতা ওবাইদুর রহমান চন্দন, সাবেক এমপি মোশারফ হোসেন, জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, আহসানুল তৈয়ব জাকির, খাদেমুল ইসলাম খাদেম, জাহাঙ্গীর আলমসহ রাজশাহী বিভাগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মি ও সমর্থক উপস্থিত ছিলেন। খেলা শুরুর আগে মাঠে মনোজ্ঞ ডিসপ্লে ও পরে জাতীয় সঙ্গীত বাজানো হয়।

 খেলা পরিচালনা করেন ঢাকা থেকে আগত রেফারি হারুণ তালুকদার। তাকে সহযোগিতা করেন পলাশ ও সেলিম। চতুর্থ রেফরি ছিলেন বাবলু।

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!