AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম


তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম

রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নে (ইউপি) ইউনি ব্লক দিয়ে রাস্তা নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। কাজের শুরু থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠান ও উপজেলা এলজিইডি অফিসের যোগসাজশে নিম্নমানের ইউনি ব্লকসহ নির্মাণ সামগ্রী দিয়ে অনিয়ম করে কাজ করা হয়েছে।

কলমা ইউপির দরগাডাঙা থেকে নড়িয়াল পর্যন্ত্য প্রায় দুই কিলোমিটার রাস্তার কাজে এ অনিয়ম করা হয়েছে। এতে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। 

জানা গেছে, উপজেলার কলমা ইউপির

দরগাডাঙা থেকে নড়িয়াল পর্যন্ত্য প্রায় দুই কিলোমিটার পাকা রাস্তা বেহাল দশায় পরিণত হয়েছিল। এতে চলাচলে জনসাধারণ দুর্ভোগ পোহাচ্ছিলেন। এ দুর্ভোগ থেকে রক্ষা করতে ও আধুনিক রাস্তা নির্মাণে ওই দুই কিলোমিটার ইউনি ব্লকের রাস্তা নির্মাণের জন্য ২০২৩ সালের জুন মাসে টেন্ডার আহবান করা হয়। 

স্থানীয় বাসিন্দা ফারুক হোসেন, নাজিমুদ্দিন ও রফিকুল ইসলাম জানান, কাজের শুরু থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠান অনিয়ম করেছে। রাস্তার দুই পাশে রেজিং ব্লক,  রাস্তার ইউনি ব্লকগুলো নিম্নমানের। আবার রাস্তার মাঝে মাঝে ভাঙা ইউনি ব্লক দিয়েছে। এরপর রাস্তায় ইউনি ব্লক দেওয়ার পর রাস্তার দুই সাইডে ফাঁকা রাখা হয়েছে। সেখানে সামান্য পরিমাণ সিমেন্ট ও বালির পরিমাণ বেশি দিয়ে ঢালাই করা হয়েছে। ওই ঢালাই হাতের আঙুল দিয়ে আঁচর দিলেই উঠে যাচ্ছে। এছাড়া রেজিংয়ের দুই পাশে অনেক স্থানে মাটিও দেওয়া হয়নি। স্থানীয় লোকজন কাজের এসব অনিয়মের বিষয়ে বার বার ঠিকাদারের লোকজনকে বললেও তারা কোনো কর্ণপাত না করে কাজ করেছেন। কেউ প্রতিবাদ করলে উল্টো কাজ বন্ধ রেখে চলে যাওয়ার ভয় দেখিয়েছিলেন। সরেজমিন তদন্ত করা হলে অভিযোগের সত্যতা পাওয়া যাবে বলে তারা জানান। 

স্থানীয়রা এবিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। 

এবিষয়ে জানতে চাইলে ঠিকাদার এসব অভিযোগ অস্বীকার করে বলেন, নির্মাণ কাজে কোনো অনিয়ম করা হয়নি। সঠিকভাবে কাজ করা হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান বলেন, সিডিউল মোতাবেক কাজ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছিল। তারপরও যদি কোনো অভিযোগ পাওয়া যায় তাহলে কাজ দেখে ব্যবস্থা নেওয়া হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!