AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাদুল্লাপুরে ভাতাভোগিদের অর্থ নিয়ে সমাজসেবা কর্তৃপক্ষের উদ্বেগ


সাদুল্লাপুরে ভাতাভোগিদের অর্থ নিয়ে সমাজসেবা কর্তৃপক্ষের উদ্বেগ

প্রায়ই কানে পড়ে গ্রামগজ্ঞের অসহায় সহজ সরল দরিদ্র পরিবারের ভাতাভোগি অনেকের ভাতার অর্থ বেশ কিছুদিন ধরে একটি প্রতারক চক্র অভিনব কৌশলে হাতিয়ে নিচ্ছে । এ পরিস্থিতিতে নিজেদের দায় এঁড়াতে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা সমাজ সেবা কার্যালয় হতে মঙ্গলবার (৭মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতারক চক্রের ফাঁদে পা না দিতে সু্বিধাভোগিদের সচেতনামূলক একটি সতর্ক বার্তা ছড়িয়ে দেওয়া হয়েছে।

ফেসবুকে ছড়িয়ে দেয়া বার্তায় বলা হয়, এ উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরের বর্ধিত ভাতাভোগী ও  নিয়মিত ভাতাভোগীদের চতুর্থ কিস্তির(এপ্রিল/২৪ জুন/২৪) ভাতার অর্থ ইতোমধ্যে ছাড়করণপূর্বক  তা অনুমোদিত হয়েছে।  ফলে ভাতাভোগীগণ খুব শীগ্রই তাদের স্ব- স্ব  মোবাইল নম্বরে ভাতার অর্থ পেতে শুরু করবেন। 

সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা কর্তৃপক্ষ  উদ্বেগ জানিয়ে বলেন, প্রতি অর্থ বছরে একটি প্রতারক চক্র সুবিধাভোগিদের ফোন করে সমাজসেবা অফিসের কর্মকর্তা- কর্মচারীর পরিচয় দিয়ে সুকৌশলে তাদের গোপনীয় পিন এবং ওটিপি নম্বর জেনে নিয়ে সহসাই ভাতার অর্থ তুলে নিচ্ছেন বলে বিস্তর অভিযোগ রয়েছে। কিন্তু সমাজ অফিস থেকে কখনই সুবিধাভোগিদের কাছ থেকে  পিন ও ওটিপি নম্বর জানতে চাওয়া হয় না বলে তারা জানান।

তাই প্রতারক চক্রের এমন অনৈতিক প্রস্তাবে ভুল করেও পিন এবং ওটিপি শেয়ার না করার জন্য সকলকে সতর্ক করা হয়েছে। এরপরেও যদি কেউ কখনো পিন ওটিপি শেয়ার করেন তাহলে আপনি নিশ্চিত  ভাতার অর্থ থেকে বঞ্চিত হবেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। এরমাঝেও কোন সময় ভুলক্রমে কোন সৃবিধাভোগি যদি কখনো  শেয়ার  করেন তাহলে তাৎক্ষনিক ভাবে সিমটি পরিবর্তন করে একটি নতুন সিম নিয়ে দ্রুত সমাজসেবা অফিসে গিয়ে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে নগদ হিসাব খুলে নন্বর পরিবর্তন করে নেওয়ার পরামর্শ দিয়েছেন।এব্যাপারে সেই পর্যন্ত সাদুল্লাপুর উপজেলা সমাজ সেবা অফিসার মানিক চন্দ্র সকল ভাতাভোগিদের সতর্ক ও সাবধান থাকার আহবান জানিয়েছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!