AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে বিশ্ব ওলীর স্মরনে ফাতেহা শরীফ অনুষ্ঠিত


ফরিদপুরে বিশ্ব ওলীর স্মরনে ফাতেহা শরীফ অনুষ্ঠিত

বিশ্ব ওলী খাজাবাবা হযরত মাওলানা শাহ সুফি খাজা ফরিদপুরী (র:) ছাহেবের পবিত্র ওফাত স্মরণে ফরিদপুরের সদরপুর উপজেলার বাইশরশি স্পিনিং মিল মাঠে বিশ্ব জাকের মঞ্জিলে বিশ্ব ইসলামী সম্মেলন ও মহাপবিত্র বিশ্ব ফাতেহা শরীফ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে ধর্মীয় বয়ানের মধ্য দিয়ে শুরু হয় দুই দিনের এই সম্মেলন। সম্মেলনে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ শান্তিকামী নারী-পুরুষ আশেকান-জাকেরান ভক্তরা উপস্থিত হন।

দুই দিনের এ সম্মেলনে ওয়াক্ত নামাজের পাশাপাশি নফল ইবাদত বন্দেগি, কোরআন তেলাওয়াত, দফায় দফায় মিলাদ মাহফিল, জেকের-আসকার, মোরাকাবা-মোসাহেদা, ধর্মীয় আলোচনার আয়োজন করা হয়। 

এ সময় দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে আসা শান্তিকামী ধর্মপ্রাণ মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের সৌহার্দ্য, সম্প্রীতির বিশাল এক মিলন মেলায় পরিণত হয়েছে বিশ্ব ইসলামী সম্মেলন ও ফাতেহা শরীফ প্রাঙ্গন।

১লা মে বুধবার রাত ১টা১৫ মিনিট থেকে বিশ্ব  ওলীর মাজার জিয়ারত, মিলাদ মাহফিল সহ সকল মুসলিম উম্মার শান্তি কামনায় ফজর নামাজ পর্যন্ত  আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা  আলহাজ্ব মোস্তফা আমীর ফয়সাল।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!