AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুন্দরগঞ্জে তাপদাহে গরুর মৃত্যু


সুন্দরগঞ্জে তাপদাহে গরুর মৃত্যু

গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভায় তাপদাহে আক্রান্ত হয়ে ১টি গরুর মৃত্যু হয়েছে। পাশাপাশি শতাধিক গরু ও ছাগল আক্রান্ত হয়ে পড়েছে। একাধিক নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে পৌরসভার ১নং ওয়ার্ডের কন্নিপাড়া মহল্লার নারায়ন চন্দ্রের বিদেশী জাতের একটি গরুর মৃত্যু হয়। তাপদাহের কারণে সোমবার রাত হতে গরুটি আক্রান্ত হয়। স্থানীয় চিকিৎসকের পরামর্শ নিয়ে রাতে গরুকে ওষুধ খাওয়ান তিনি। মঙ্গলবার সকালে গরুটি মারা যায়। নারায়ন চন্দ্রের একমাত্র সম্বল ছিল এই গরুটি। নিজ শয়ন ঘরের এক পাশে রাখত গরুটিকে। শেষ সম্বল গরুটি হারিয়ে পাগল প্রায় তিনি। 

নারায়ন চন্দ্রের বলেন, অনেক কষ্ট করে দীর্ঘদিন থেকে গরুটি লালন পালন করে আসছেন। গত সপ্তাহের পাইকার গরুটির দাম ২ লাখ টাকা হাকিয়ে ছিল। সামনের কোরবানির ঈদে গরুটি বিক্রি করার কথা ছিল তার। কিন্ত বিধিবাম, সে আশা পুরণ হল না তার।

পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. ছামিউল ইসলাম জানান, গরুটি ছিল তার একমাত্র সম্বল। গরুটির মৃত্যুর পর সকাল থেকে সে নাওয়া খাওয়া ছেড়ে দিয়েছে। গরুটিকে সে নিজের সন্তানের মত করে লালন পালন করত এবং নিজ শয়ন ঘরের এক পাশে রাখত।

উপজেলা প্রাণি সম্পদ অফিসার ড. মোছা. সুমনা আক্তার জানান, প্রচন্ড তাপদাহের কারণে গত তিনদিন ধরে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে উপজেলায়। তারপরও অনেক গরু আক্রান্ত হচ্ছে। নারায়ন চন্দ্রের গরুর মৃত্যুর বিষয়টি তার জানা নেই। এটি প্রাকৃতিক দুর্যোগ এখানে কারও কিছু করার নেই। তবে সর্তক থাকতে হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!