AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জে বারুনী মেলা ও স্নানোৎসবে লাখো ভক্তের ভালোবাসায় সিক্ত এমপি সোহাগ


Ekushey Sangbad
ফাহাদ হোসেন, মোরেলগঞ্জ, বাগেরহাট
০৩:৪০ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
মোরেলগঞ্জে বারুনী মেলা ও স্নানোৎসবে লাখো ভক্তের ভালোবাসায় সিক্ত এমপি সোহাগ

বাগেরহাটের মোরেলগঞ্জে শ্রীধাম লক্ষীখালী গোপাল সাধু ঠাকুরের সেবাশ্রামে ১০২ তম বারুনী ¯স্নানোৎসব  ও গোপাল চাঁদ মেলা উপলক্ষে শ্রী শ্রী হরিগুরু চাঁদ মতুয়া মন্দিরে নারী-পুরুষ পুজারী ভক্তদের ভালোবাসায় সিক্ত বাগেরহাট -৪ আসনের  সংসদ সদস্য, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কীত স্হায়ী কমিটির সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ। ঢাক, ঢোল, নিশান বাদ্যযন্ত্র সহকারে “হরিবল, হরিবল” নামে মূখরিত  ভক্তদের মিলন মেলা। এই মিলনমেলাই উপস্থিত হন তরুণ প্রজন্মের এই সংসদ সদস্য। 

এ মেলায় রবিবার সকাল ১০ টায় উপস্থিত হন বাগেরহাট-৪ (মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য এইচএম বদিউজ্জামান সোহাগ।
 

মেলায় স্ননোৎসবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলা ও উপজেলার বরিশাল, পটুয়াখালী, বরগুনা, বেতাগী, বামনা, মির্জগঞ্জ, ঝালকাঠী, কাঠালিয়াসহ বিভিন্ন প্রান্তের মতুয়া ভক্তরা সমবেত হয়েছেন। প্রচন্ড তাপদাহের মধ্যেও এবারে এ উৎসবকে ঘিরে মন্দির গ্রঙ্গন সাজানো হয়েছে না না আয়োজনে, আলোচনা সভা, প্রসাদ বিতরন, ভক্তদের উৎসবে যেন কোন কমতি নেই। দলে দলে হাজার হাজার মতুয়া ভক্তরা পায়ে হেটে, নৌ ও সড়ক পথে পাড়ি জমিয়েছে লক্ষীখালী বারুনী ¯স্ননোৎসবে।
 

এ দিকে প্রতি বছরের ন্যায় এবারেও শ্রী শ্রী হরিগুরু চাঁদ ঠাকুরের ২০১৩ তম শুভ জয়ন্তি জন্ম স্বরনে বাংলা ১৩২৮ সালে থেকে মোরেলগঞ্জ উপজেলার জিউধরা ইউনিয়নের লক্ষীখালী গ্রামে তারই ভক্ত গোপাল চাঁদ সাধু ঠাকুরের শ্রীধামে ৩দিন ব্যপি বারুনী ¯স্নানোৎসবে মতুয়া ভক্তদের মিলন মেলা বসেছে। দিনরাত অবিরাম প্রসাদ বিতারন চলছে। ত্রায়দশী তিথি অনুয়ায়ী  সোমবার  পর্যন্ত চলবে। এ অনুষ্ঠানে ভক্তদের নিরাপত্তাসহ সার্বিক সহযোগীতায় প্রশাসন কাজ করছেন। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দরাও  সহযোগীতা করছে। 

রবিবার দুপুর ১২ টার দিকে  সহকারি হাই কমিশনার ইন্দ্রজিৎ সাগর বাগেরহাট মোড়েলগঞ্জ উপজেলার লক্ষীখালী গ্রামে শ্রী শ্রী হরি গুরু গোপাল চাঁদ সাধু ঠাকুরের ধামে অনুষ্ঠিত ১০২ তম মতুয়া মেলা ও স্নানোৎসবে আগমন করেন। এ সময় বাংলাদেশ মতুয়া সংঘের কার্যকরী সভাপতি শ্রী সুব্রত ঠাকুর উপস্থিত ছিলেন।

স্নান উৎসবে মতুয়া মেলায় নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তারা অংশগ্রহণ করেছেন বলে শ্রীধাম লক্ষীখালীর গদীনশিন সেবাইত সাগর সাধু ঠাকুর জানিয়েছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!