AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
কুমিল্লা সদর, রাউজান ও রাঙ্গুনিয়া উপজেলা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যানরা হচ্ছেন...


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৪ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যানরা হচ্ছেন...

কুমিল্লা সদর, চট্টগ্রামের রাউজান ও রাঙ্গুনিয়া-এই তিন উপজেলায় চেয়ারম্যান পদে একজন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার (২১ এপ্রিল) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। এখন ২৩ এপ্রিল বাছাইয়ে ওই তিন উপজেলায় তিনজনের প্রার্থিতা বৈধ হলে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হবেন।

উপজেলা পরিষদ নির্বাচনের এই দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় তিন পদে ২ হাজার ৫৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের এ তথ্য জানান। ২ হাজার ৫৫ জনের মধ্যে চেয়ারম্যান পদে ৭৩০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭৬৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৬২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তাদের মধ্যে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদেও একজন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ফলে বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ হলে তাঁরাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদে বর্তমান চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম (টুটুল) এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সদস্য।

চট্টগ্রামের রাউজান উপজেলা পরিষদ নির্বাচনেও মনোনয়নপত্র দাখিলকারী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের তিন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। গতকাল উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তিন পদে একজন করে অনলাইনে মনোনয়ন ফরম জমা দেন। এর ফলে বিগত সময় কয়েক দফায় ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের মতো এবারও উপজেলায় তিনটি পদেই দ্বিতীয় কোনো প্রার্থী না থাকায় ভোটারদের ভোটের দরকার হবে না।

চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সহসভাপতি এহেছানুল হায়দর চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ নেতা নুর মোহাম্মদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুবিনা ইয়াসমিন। তাঁরা অনলাইনে মনোনয়নপত্র জমা দেন গতকাল।

রাঙ্গুনিয়ায় ভোটের প্রয়োজন শুধু ভাইস চেয়ারম্যান পদে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান পদেই ভোটারদের ভোটের প্রয়োজন হবে। কারণ, এই পদে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁদের সবাই স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা।

তবে চেয়ারম্যান পদে দ্বিতীয় কেউ মনোনয়নপত্র জমা না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক হোসনে আরা বেগমও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

দ্বিতীয় ধাপের নির্ধারিত অন্য উপজেলাগুলোতে ভোট গ্রহণ হবে আগামী ২১ মে।

একুশে সংবাদ/প্র.আ./এসএডি

 

 

Link copied!