AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তীব্র গরমে নির্দেশনা অমান্য করে পরীক্ষা গ্রহণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৯ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
তীব্র গরমে নির্দেশনা অমান্য করে পরীক্ষা গ্রহণ

তীব্র গরম বিবেচনায় আগামী ২৭ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সরকারি এ নির্দেশনা অমান্য করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে নির্বাচনী পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে নরসিংদী জেলার মনোহরদী সরকারি কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। 

কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, গত কয়েকদিন ধরেই প্রচণ্ড গরম চলছে দেশের সব অঞ্চলেই। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। তিন দিনের হিট অ্যালার্টের মধ্যে শিক্ষার্থী ও অভিভাবকদের একাংশের দাবির মুখে স্কুল-কলেজের ছুটি আরও ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে কর্তৃপক্ষ। কিন্তু অনিচ্ছা সত্ত্বেও নির্বাচনী পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার ভয়ে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে হচ্ছে। 

পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, প্রচন্ড গরম এবং বিদ্যুৎ না থাকায় পরীক্ষা দিতে অনেক কষ্ট হচ্ছে। 

এ বিষয়ে অধ্যক্ষ গোলাম ফারুক বলেন, এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় ঘনিয়ে এসেছে। দ্বাদশ শ্রেণির দুইটি পরীক্ষা বাকি থাকায় পরীক্ষা নেওয়া হচ্ছে। আগামীকাল থেকে কলেজ বন্ধ থাকবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকা অঞ্চলের পরিচালক অধ্যাপক মনোয়ার হোসেন বলেন, ২৮ এপ্রিল পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ক্লাস ও পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। পরীক্ষা নেওয়ার আগে মনোহরদী সরকারী কলেজ কর্তৃপক্ষের বিবেচনা করা দরকার ছিলো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!