AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রামে র‌্যাবের নাম চাঁদা আদায়কারী ৪ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চট্টগ্রাম
০১:৫৬ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
চট্টগ্রামে র‌্যাবের নাম চাঁদা আদায়কারী ৪ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব

চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকায় র‌্যাবের নামে অবৈধভাবে চাঁদা আদায়কারী মূলহোতা মোঃ শফিসহ ৪ জন চাঁদাবাজ’কে হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব-৭। গ্রেফতারকৃত অন্যান্য চাঁদাবাজরা হল দক্ষিন কাট্টলীর কালাম, রাশেদ ও সন্ধীপের শাকিল।

২০ এপ্রিল‍‍`২৪ ইং শনিবার সন্ধ্যা পৌনে ৭ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এদেরকে আটক করা হয়।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকায় র‌্যাবের নাম ভাঙ্গিয়ে জনৈক মোঃ শফি নামে এক ব্যক্তি চাঁদা আদায় করছে মর্মে মিডিয়ায় একটি সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম চাঁদা আদায়কারী মূলহোতা মোঃ শফি এবং তার অন্যান্য সহযোগীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি শুরু করে। নজরধারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় চাঁদাবাজ চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন এ-ব্লক বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় পাকা রাস্তার উপর বিভিন্ন বাস, টেম্পু ও সিএনজি অটোরিক্সা চালকদের গাড়ি দাঁড় করিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ২০ এপ্রিল শনিবার আনুমানিক ১৮.৪৫ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে অভিযুক্ত চাঁদাবাজ হালিশহর হাউজিং এস্টেটের মৃত আব্দুল অদুদের পূত্র মোঃ শফি(৫৮), দক্ষিন কাট্টলী আব্দুল পাড়ার মৃত সৈয়দুর রহমানের পূত্র আবুল কালাম আজাদ, মৃত মোঃ শফির পূত্র মোঃ রাশেদ (৩২), এবং হালিশহর বি ব্লকের মৃত ইলিয়াসের পূত্র সন্ধীপ্যা শাকিল (২৮) কে আটক করতে সক্ষম হয়। 

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশীকালে তাদের নিজ হাতে বের করে দেয়া বিভিন্ন গাড়ী হতে আদায়কৃত চাঁদার নগদ প্রায় সাড়ে ৪৪ হাজার টাকা উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরস্পর যোগসাজশে বিগত ৪/৫ বছর যাবৎ বিভিন্ন শ্রমিক সংগঠনের নাম ভাঙ্গিয়ে আইন শৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সিএনজি, বাস, টেম্পু, মালবাহী ট্রাকসহ অন্যান্য পরিবহন এর গতিরোধ করে অবৈধভাবে জোরপূর্বক ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করে আসছিল, তারা  বিভিন্ন সময় র‌্যাবের একাধিক অভিযানের ফলে কৌশল পরিবর্তন করে রশিদের পরিবর্তে সিগারেটের প্যাকেটে, হাতে নাম্বার লিখে টোকেন সরবরাহ করে থাকে। এছাড়াও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ড্রাইভারদের হুমকিসহ ভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন গাড়ী হতে ২০ টাকা হতে ১ হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় করত বলে স্বীকার করে। 

গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত টাকাসহ সকল আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!