AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মান্দায় ইউ’পি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাবসায়ীকে মারপিটের অভিযোগ


মান্দায় ইউ’পি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাবসায়ীকে মারপিটের অভিযোগ

নওগাঁর মান্দায় দোকান ঘরের সিকিউরিটির টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে এক ব্যাবসায়ীকে মারপিট, প্রাণনাশের হুমকি প্রদান ও ২ লক্ষ টাকা চাঁদাদাবী এবং মোবাইল ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ১১ নং কালিকাপুর ইউনিয়নের চকরামাকান্ত দহপাড়া (গফুরের মোড়ে)। 

এঘটনায় প্রতিকার চেয়ে চককসবা গ্রামের মৃত আব্দুল খালেক মোল্লার ছেলে মামুনুর রশিদ মোল্লা চকগোবিন্দ গ্রামের মৃত সমতুল্যা মন্ডলের ছেলে ১১নং কালিকাপুর ইউ’পি চেয়ারম্যান আশরাফুল ইসলাম বাবু (৫৫), চকগৌরি গ্রামের লবীণের ছেলে ফটিক (৩৮) এবং চকগোবিন্দ গ্রামের মমতাজ হোসেনের ছেলে গোলাম মোস্তফা (৩৮) সহ অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে গত ১৮ এপ্রিল মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করছেন। ঘটনার কয়েকদিন পেরিয়ে গেলেও এখন পুলিশ এখন পর্যন্ত মামলা না নেওয়ায় ক্ষোভ জানিয়েছেন ভূক্তভোগী।


মামুনুর রশিদ মোল্লা পেশায় একজন হার্ডওয়্যার, ইলেক্ট্রিক ও স্যানেটারী পন্য সামগ্রী বিক্রেতা। কালিকাপুর ইউনিয়নের চকরামাকান্ত দওপাড়া (গফুরের মোড়ে) মেসার্স হাবিবা ট্রেডার্স নামে তার একটি ব্যাবসায়ীক প্রতিষ্ঠান রয়েছে। সেখানে তিনি প্রায় ৪ বছর যাবৎ সুনামের সহিত ব্যাবসা পরিচালনা করে আসছেন।


ভূক্তভোগী ব্যাবসায়ী জানান যে, ১১ নং কালিকাপুর ইউপি’র চককসবা গ্রামের একটি উন্মুক্ত বিলে মাছ মারাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে গত ২০২৩ সালের ২১ ডিসেম্বরে ১১নং কালিকাপুর ইউনিয়নের চকরামাকান্ত দহপাড়া গফুরের মোড়ে তার ব্যাবসায়ীক প্রতিষ্ঠানে অগ্নিকান্ড ঘটিয়ে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতিসাধন করে প্রতিপক্ষের লোকজন। সেসময় ক্ষতিগ্রস্থ দোকান ঘরটি ৪৫ হাজার টাকার বিনিময়ে চকগোবিন্দ গ্রামের প্রতিপক্ষ মমতাজের ছেলে গোলাম মোস্তফার কাছ থেকে লিখিত চুক্তি (সিকিউরিটির মাধ্যমে) মোতাবেক  গ্রহণ করেন তিনি। পরবর্তীতে উক্ত দোকান ঘরের মালিক গোলাম মোস্তফার নিকট তিনি গত ১২ এপ্রিল  সিকিউরিটি বাবদ প্রদানকৃত  ওই ৪৫ হাজার টাকা ফেরত নেওয়ার জন্য লিখিতভাবে দহপাড়া মোড় বণিক সমিতি’র সভাপতি বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন মামুনুর রশীদ। তার অভিযোগের প্রেক্ষিতে গত ১৭ এপ্রিল বুধবার রাত ৮ টার দিকে দহপাড়া মোড়ে স্থানীয়ভাবে বসার দিন ছিলো। অথচ, সেদিন বসার আগেই পূর্ব পরিকল্পিত ভাবে চকগোবিন্দ গ্রামের মৃত সমতুল্যা মন্ডলের ছেলে ও ১১ নং কালিকাপুর ইউ’পি চেয়ারম্যান আশরাফুল ইসলাম বাবু (৫৫) নেশাগ্রস্থ অবস্থায় চকগৌরি গ্রামের লবীণের ছেলে ফটিক (৩৮) কে সংবাদ দিয়ে দহপাড়া গফুরের মোড়ে অবস্থান করা কালীন সময়ে উল্লেখিত আসামীগণ সহ অজ্ঞাতনামা আসামীগণ তাকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়া ঘেরাও করে ফেলে। এরই একপর্যায়ে তিনি প্রাণ রক্ষার্থে দৌড়ে জনৈক কুরবান আলীর কীটনাশকের দোকানে গিয়ে আশ্রয় গ্রহণ করেন। ওইসময় ইউ’পি চেয়ারম্যান আশরাফুল ইসলাম বাবু জনৈক কুরবান আলীকে তার দোকান ঘর হইতে তাকে বের করে দেওয়ার জন্য বলে। বাহিরে দাঁড়িয়ে থেকে তাকে খুন জখমসহ বিভিন্ন ক্ষতি করার হুমকি দিতে থাকায় তিনি দোকান থেকে বের হননি। তখন ইউ’পি চেয়ারম্যান আশরাফুল ইসলাম বাবু কীটনাশকের দোকানে অনধিকার ভাবে প্রবেশ করে পকেট থেকে গ্যাস লাইটার বের করে কীটনাশকের বস্তায় অগ্নি সংযোগ করার চেষ্টা করে এবং  উচ্চ স্বরে তাকে উদ্দেশ্যে করে বলেন “তোর দোকানঘরে আগুন দিয়া পোড়াইছি, এখন তোকে পোড়াব”। এমতাবস্থায় তাদের  চাপের মুখে কীটনাশক ব্যবসায়ী জনৈক কুরবান আলী তার দোকান ঘর হতে তাকে বের হয়ে যেতে বলে। এসময় চকগৌরি গ্রামের লবীণের ছেলে ফটিক (৩৮) তার পরিহিত জামার কলার ধরে কীটনাশকের দোকানের সামনে পাকা রাস্তার উপরে তাকে  ফেলে দেন। এসময় আশরাফুল ইসলাম বাবু, ফটিক এবং মমতাজ হোসেনের ছেলে গোলাম মোস্তফাসহ অজ্ঞাতনামা ৩/৪ জন তাকে  কাঠের বাটাম দিয়ে উপর্যুপরি মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে ছিলা ফোলা জখম,প্রাণনাশের হুমকি প্রদান ও ২ লক্ষ টাকা চাঁদাদাবী এবং  মোবাইল ভাংচুর করে।  এসময় ৯৯৯ ফোন সহযোগীতা  চাওয়ায় মান্দা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরবর্তীতে স্থানীয়রা তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করিয়ে দেন। বর্তমানে তিনি জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন। এ ঘটনায় সুষ্ঠ তদন্ত সাপেক্ষে নায্য বিচার দাবি করেন তিনি।


এ ব্যাপারে জানার জন্য ১১নং কালিকাপুর ইউ’পি চেয়ারম্যান আশরাফুল ইসলাম বাবু’র মুঠোফোনে একাধিকবার কল দিয়ে রিসিভ না করায় তার মন্তব্য পাওয়া যায় নি।


মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাম্মেল হক কাজী বলেন, ৯৯৯ ফোন পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!