AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কৃষি জমির টপ সয়েল কাটায় সাতকানিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ১ জনকে কারাদন্ড


Ekushey Sangbad
এনামুল হক রাশেদী
০৬:৫৩ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
কৃষি জমির টপ সয়েল কাটায় সাতকানিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ১ জনকে কারাদন্ড

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় মোবাইল কোর্টের অভিযানে কৃষি জমির উপরি ভাগের মাটি বা টপ সয়েল কেটে মাটি অন্যত্র কাজে লাগানোর অপরাধে ১ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত মোজাফফর হোসেন উপজেলার দক্ষিন ঢেমশার আবুল হোসেনের পুত্র।

১৪ এপ্রিল‍‍`২০২৪ ইং রবিবার রাত ১২.২০ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া উপজেলার সাতকানিয়া সদর ইউনিয়নের ছমদিয়াপুকুর পাড়া এলাকায় কৃষি জমির টপসয়েল কাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় উৎপাদনশীল কৃষি জমির উপরিভাগের মাটি (টপসয়েল) কাটার সময় একজনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় মোবাইল কোর্টের মাধ্যমে মোজাফফর হোসেন (৩১) পিতা- আবুল হোসেন, দক্ষিণ ঢেমশা, সাতকানিয়া পৌরসভা, চট্টগ্রাম কে ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মিল্টন বিশ্বাস। মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন সাতকানিয়া থানার পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাহি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস জানান, বেআইনীভাবে যে বা যারাই বিভিন্ন অপকর্মে লিপ্ত হবে, কাউকে ছাড় দেওয়া হবেনা। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!