AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট

ঈদযাত্রায় মানুষের উপচে পড়া ভিড়


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মানিকগঞ্জ
১১:৩২ এএম, ৯ এপ্রিল, ২০২৪
ঈদযাত্রায় মানুষের উপচে পড়া ভিড়

ঈদ আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। এতে করে ভিড় বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটের ফেরি ও লঞ্চে। মঙ্গলবার (৯ এপ্রিল) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই ফেরি ও লঞ্চগুলোতে উপচে পড়া ভিড় দেখা যায়।

এর আগে সোমবার (৮ এপ্রিল) বিকেল থেকে যাত্রীর চাপ শুরু হয়। এই চাপ পরে আরও বেড়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ধীরে ধীরে রাজধানীসহ এর আশপাশে এলাকা খালি হয়ে যাচ্ছে, আর মানুষের ঢল পড়েছে ঘাট এলাকায়। তবে এখন পর্যন্ত কোনো দীর্ঘ যানজট কিংবা ভোগান্তি চোখে পড়েনি।  তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফেরি সংকট কিংবা ভোগান্তির পরিমাণ বাড়তে পারে। তবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী সেবা নির্বিঘ্ন করতে ঘাট কর্তৃপক্ষ নিয়েছে নানা উদ্যোগ।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, ঈদযাত্রা নির্বিঘ্ন করার জন্য নবীনগর থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট পর্যন্ত পুলিশ, র‍্যাব, আনসারসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সহস্রাধিক সদস্য দায়িত্ব পালন করছেন। তবে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, ফেরি কুমিল্লা, শাহপরান, শাহ মখদুম, ভাষা শহীদ বরকত, এনায়েতপুরী, ঢাকা ফেরি, ভাইগার গৌরীসহ ছোট-বড় ১৭টি ফেরি চলাচল করছে। এ ছাড়া পাটুরিয়ায় ২২টি লঞ্চ এবং আরিচা-কাজীরহাট নৌপথে পাঁচটি ফেরি ও ১০টি লঞ্চ দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!