AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ময়মনসিংহে জমে উঠেছে ঈদ-নববর্ষের কেনাকাটা ক্রেতাদের উপচে পড়া ভিড়


ময়মনসিংহে জমে উঠেছে ঈদ-নববর্ষের কেনাকাটা ক্রেতাদের উপচে পড়া ভিড়

ময়মনসিংহের ঈদুল ফিতর ও নববর্ষেকে সামনে রেখে ক্রেতাদের ভিড়ে জমে উঠেছে ঈদের বাজার। ময়মনসিংহ নগরের ফুটপাত থেকে শুরু করে বিভিন্ন মার্কেট ও শপিংমলের বিপণিবিতানগুলো এখন জমজমাট। 

ঈদের আমেজ সৃষ্টি হয়েছে উল্লেখ করে ব্যবসায়ীরা জানান, এবারের ঈদে গ্রাহকদের চাহিদামতো পণ্য সরবরাহে ব্যবসায়ীরা নতুনভাবে পুঁজি বিনিয়োগ করায় ইতোমধ্যে বাজারে নতুনত্ব এসেছে।

ঈদের দুদিন পর বাংলা নববর্ষ হওয়ায় পোশাক পছন্দের ক্ষেত্রে অনেকটা বৈশাখের আমেজও লক্ষ্য করা গেছে। পোশাকের পাশাপাশি ময়মনসিংহের বিভিন্ন মার্কেটে প্রসাধনী, জুতা ও গয়নার দোকানেও বেড়েছে ক্রেতাদের ভিড়। 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) নগরের গাঙ্গিনারপাড়, নতুন বাজার, চরপাড়া ও ট্রাকপট্টি এলাকার দোকান মার্কেট ও শপিং মলগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সরেজমিনে দেখা যায়, অনেকেই পরিবার পরিজন নিয়ে ঈদের কেনাকাটা করতে এসেছেন। বেশি ভিড় লক্ষ্য করা গেছে, নারীদের শাড়ি, থ্রিপিসসহ বিভিন্ন পোশাক, জুতা ও প্রসাধনী সামগ্রীর দোকানগুলোতে। শপিংমলের পাশাপাশি ফুটপাতের দোকানগুলোতেও ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড়। নিজের পাশাপাশি প্রিয়জনকে ঈদ উপহার দিতে ময়মনসিংহের বিভিন্ন মার্কেট ও ফ্যাশন হাউসগুলোতে ছুটছেন ক্রেতারা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ক্রেতা সমাগমে সরগরম প্রতিটি জামা-কাপড়ের দোকান ও শো-রুম। এ বছর সাধারণ সময়ের চেয়ে সব ধরনের পোশাকের দাম দেড় থেকে দ্বিগুণ বেশি রাখছেন দোকানিরা বলে অভিযোগ করেছেন ক্রেতারা। 

এবারের ঈদে ময়মনসিংহের ফ্যাশন হাউসগুলোতে গরমের কথা মাথায় রেখে ছেলেদের জন্য পাতলা জিন্স, গ্যাবাডিনের প্যান্ট ও কটন ফেব্রিকসের মধ্যে নতুন নতুন ডিজাইনের পাঞ্জাবি, শার্ট ও গেঞ্জি সরবরাহ করা হয়েছে। আবার মেয়েদের জন্য দেশি সুতি থ্রি পিসের সঙ্গে ভারতীয় নায়রাকাট, কাঁচা বাদাম, পুষ্পা, অরগেনজা, জয়পুরি-পাকিস্তান শারারা-গারারাবেশি বিক্রি হচ্ছে। এদিকে, পোশাকের রং ও ধরনের সঙ্গে মিল রেখে তরুণী ও নারীরা কিনছেন বিভিন্ন গয়না, গলার সেট, হাতঘড়ি, পায়েল, ব্রেসলেট, মাথার টিকলি, সানগ্লাস ও বাহারি রঙের চুড়ি। বিভিন্ন শো-রুমে মেয়েদের থ্রি-পিস ১ হাজার থেকে ১৫ হাজার, শাড়ি ৮শ, থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। 

এছাড়াও ছেলেদের পাঞ্জাবি ৮০ থেকে ১০ হাজার, শার্ট ও গেঞ্জি বিক্রি হচ্ছে ৭ শ, থেকে ৫ হাজার টাকা পর্যন্ত। নগরীর মফিজ উদ্দিন প্লাজার এক বিক্রেতা জানান, গরম বাড়ছে, তাই গরমে পরার উপযোগী পোশাকগুলোই তারা তাদের দোকানে সাজিয়েছেন। ক্রেতারাও গরমে আরামদায়ক হবে এমন পোশাক কিনছেন। এদিকে ঈদ সামনে রেখে মধ্যবিত্তের শেষ ভরসা হয়ে উঠেছে ফুটপাতের বাজারগুলো। শখ ও সাধ্যের মধ্যে যতটা সম্ভব মিল ঘটাতেই নিম্ন আয়ের ক্রেতাদের প্রথম পছন্দ ফুটপাতের দোকানগুলো। বিক্রেতাদের দাবি ফুটপাতের দোকানে দাম তেমন বাড়েনি। 

জসিম নামে গাঙ্গিনারপাড়ের ফুটপাতের দোকানের বিক্রেতা জানান, যাদের আয়-রোজগার কম তারাই মূলত ফুটপাতের দোকানগুলোতে কেনাকাটা করতে আসেন। আমরাও তাদের কাছে সীমিত লাভে পণ্য বিক্রি করে থাকি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!