AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুরে মেঘনায় ১০ লাখ টাকার জাল ও ৫টি নৌকাসহ ৩৪ জেলে আটক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
০২:৫১ পিএম, ২ এপ্রিল, ২০২৪
লক্ষ্মীপুরে মেঘনায় ১০ লাখ টাকার জাল ও ৫টি নৌকাসহ ৩৪ জেলে আটক

লক্ষ্মীপুরের মেঘনায় মৎস্য অধিদপ্তর ও নৌপুলিশের ০২ এপ্রিল (মঙ্গলবার) সকালে যৌথ অভিযানে ৫০ হাজার মিটার কারেন্ট জাল, ৫ টি নৌকাসহ ৩৪ জেলেকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ মুজিবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৩ জেলেকে ছেড়ে দিয়ে ৩১ জনকে ৩২ হাজার টাকা জরিমানা আদায় করে।

আটকৃক জাল গুলো প্রকাশ্যে পুড়িয়ে বিনষ্ট করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম দুপুরে সাংবাদিকদের জানান, মৎস্য-নৌপুলিশ যৌথভাবে মার্চ  -এপ্রিল অভয়াশ্রমে জাটকাসহ সকল প্রকার মাছ ধরা বন্ধ উপলক্ষে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে। অভিযানে অবৈধভাবে মাছ আহরণের কারণে ৩৪( চৌত্রিশ) জেলেকে আটক করা হয়।

এসময় প্রায় ৫০০০০ মিটার কারেন্ট জাল, ১ টি পাই জাল, ৫ টি চরঘেরা জাল,৬ টি নৌকা ও আনুমানিক ৪০ কেজি জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ আটক করা হয়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মুজিবুর রহমান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩১ জন জেলের কাছ থেকে ৩২০০০ টাকা জরিমানা আদায় করে এবং আটককৃত মাছ গুলো স্থানীয় এতিমখানা বিতরণ ও জালগুলো পুঁড়িয়ে বিনষ্ট করার নির্দেশ দেয়। নৌকা গুলো আটক রাখা হয়েছে পরে ব্যবস্থা গ্রহন করা হবে।

অভিযানে নৌপুলিশের মজু চৌধুরী হাট শাখার ইনচার্জ জাহাঙ্গীর আলমসহ অন্যান্য সদস্যবৃন্দ, মৎস্য বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ে কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!