AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃদ্ধা হায়াতন নেছার নেই একটু মাথা গোঁজার ঠাই


Ekushey Sangbad
নাজমুল হাসান, ডাসার, মাদারীপুর
০২:৪৭ পিএম, ৩০ মার্চ, ২০২৪
বৃদ্ধা হায়াতন নেছার নেই একটু মাথা গোঁজার ঠাই

চারপাশে বাঁশের খুটি। এর  উপর ছেড়া লুঙ্গি,প্লাস্টিকের বস্তা আর একটু পলিথিন দিয়ে ঠিক যেন বাবুইপাখির বাসার মত তৈরি এমন একটি ঘরে বসবাস করছেন বৃদ্ধা হায়াতন নেছা।বয়সের ভারে শরীর আক্রান্ত  বিভিন্ন রোগে। আহার যোগাতে মানুষের বাড়িতে করতেও পারছেন না কোনো কাজ। নেই কোন জায়গা জমি।বাস করছেন অন্যের জমিতে। নেই একটু মাথাগোঁজার ঠাই।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাদারীপুর জেলার ডাসার উপজেলার কাজীবাকাই ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামের স্বামীপরিত্যক্তা হায়াতন নেছা (৫৫) নামে এক অসহায় হতদরিদ্র বৃদ্ধা দীর্ঘদিন যাবত বাঁশের চাটাই, ছেঁড়া লুঙ্গি আর পলিথিন দিয়ে অন্যের জায়গায় বাবুইপাখির বাসার মত ঘর তৈরি করে বসবাস করছেন। দেখার মত নেই কোন সন্তানাদি। বয়সের ভারে শরীরে বেঁধেছে বিভিন্ন রোগের বাসা। ঘরে নেই কোন খাবার।

স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের থেকেও পাননি কোনো সহযোগিতা। 

তিনি পূর্ব মাইজপাড়া গ্রামের মৃত্যু আরশেদ আলী বেপারী মেয়ে। আপন পাঁচটি ভাই থাকলেও আসছে না তার কোন উপকারে, কারন তাদেরও নেই কোনো সহায়-সম্পদ। 

হায়াতন নেছা চোখের পানি ছেড়ে বলেন, আমার কেউ নেই। ১৯৮৮ সালে স্বামী তালাক দিয়ে চলে গেলে, জীবনের ভরণ-পোষণ চালাতে ঢাকায় গিয়ে গার্মেন্টসে চাকরি করি। করোনার সময় চাকরি চলে যায়। বয়স হয়েছে, শরীরে রোগও হয়েছে, কোন কাজও করতে পারি না।

এভাবেই ৪/৫ বছর যাবত থাকছি। বৃষ্টি আইলে ভিজে যায় সব। চেয়ারম্যান মেম্বারের কাছে কতবার গেছি, এক কেজি চাউলও দিল না। আমি একটু মাথাগোঁজার ঠাই চাই। 

কাজীবাকাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ বলেন, আমার কাছে কেউ বলেনি, তাকে সহযোগিতা করতে হবে। খুবই তাড়াতাড়ি একটি চাউলের কার্ড করে দিব।

এ ব্যাপারে ডাসার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ আফরোজ বলেন, এভাবে স্বামীপরিত্যক্তা হায়াতন নেছার বসবাস করেন। আমাদেরকে কেউ কোনো তথ্য দেয়নি। আপনাদের কাছ থেকে জানলাম। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব সাহায্য সহযোগিতা করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!