AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোয়ালন্দ পৌর মেয়রের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্ন হলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স


গোয়ালন্দ পৌর মেয়রের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্ন হলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

গোয়ালন্দ পৌরসভার নিয়মিত পরিস্কার পরিচ্ছন্নতার অংশ হিসেবে গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্স এর আশে পাশে এবং নোংরা আবজর্নায় জমে থাকা ময়লা পরিস্কার পরিচ্ছন্ন করেছে গোয়ালন্দ পৌরসভা কর্তৃপক্ষ।

উল্লেখ্য হাসপাতালটিতে সরকারী ভাবে পর্যাপ্ত পরিমান পরিচ্ছন্ন কর্মী না থাকায়, কিছু পরিমান আউট সোর্সিং এর মাধ্যমে পরিচ্ছন্ন কর্মী নিয়োগ দেওয়া হয়, তবে তাদের উপস্থিতি এবং কাজের পরিমান চোখে পরার মত নয়। এছাড়া গোয়ালন্দ পৌরসভার উদ্যোগে এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সি‍‍`র কিছু কর্মী হাসপাতালে দেওয়া হলেও তা পর্যাপ্ত নয়, ফলে স্বাস্থ্য কমপ্লেক্সটি ময়লা আবর্জনা দূর্গন্ধে ভরা। এবং যেখানে সেখানে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে রাখা হয়েছে।

এরই অংশ হিসেবে মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১০টার দিকে গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বর পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেন গোয়ালন্দ পৌরসভার একদল পরিচ্ছন্ন কর্মী।

গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রেহেনা বেগম নামে এক নারী বলেন, পরিচ্ছন্ন-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করার জন্য পৌর মেয়রকে অনেক ধন্যবাদ। কেননা এই হাসপাতালের বাহির ভিতর সব সময় অপরিস্কার থাকে। তাই আমাদের দাবি মাসে অন্তত ১বার এই পরিচ্ছন্ন-পরিচ্ছন্ন অভিযানটি পরিচালনা করা হউক।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শরিফ ইসলাম বলেন, এটি নিঃসন্দেহে ভালো উদ্যোগ, যেহেতু গোয়ালন্দ উপজেলা হাসপাতালের পরিচ্ছন্ন কর্মীর সংকট রয়েছে তাই আমাদের জন্য এটি সহায়ক হবে। আশাকরি এমন কাজ অব্যাহত থাকবে। মহৎ এই উদ্যোগ নেওয়ার জন্য পৌর মেয়র নজরুল ইসলাম মন্ডল কে ধন্যবাদ।

এবিষয়ে গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি উপজেলার প্রায় দেড় লক্ষ মানুষের ভরসা স্থল। এটা আমাদের সবারই প্রতিষ্ঠান। ময়লা আবর্জনা থাকলে সাধারণ মানুষের অসুবিধা হয় চিকিৎসা সেবা নিতে আসা মানুষ যাতে একটা সুন্দর পরিবেশ পায় সে লক্ষ্যেই এই পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম। তাছাড়া আমরা নিয়মিত পৌরসভাকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে ৪ জন পরিছন্ন কর্মী দিয়ে কাজ করে যাচ্ছি। তবে হাসপাতালটি যেহেতু আমার পৌরসভার মধ্যে সেহেতু হাসপাতালটি বিশেষ বিবেচনায় গুরুত্ব দেওয়া হয়। তিনি আরও বলেন, শুধু হাসপাতাল নয় পুরো পৌরসভাকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।

একুশে সংবাদ/এস কে

Link copied!