AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে দিন ব্যাপী পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ


Ekushey Sangbad
সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
০৬:৩৭ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
ফরিদপুরে দিন ব্যাপী পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ

পাট শিল্পের অবদান স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ”এই প্রতিপাদ্য সামনে রেখে নগরকান্দা উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনয়াতনের হল রুমে সোমবার (১৯ ফেব্রয়ারী) সকালে দুই দিন ব্যাপী পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ (১ম সংশোধিত)” প্রকল্পের আওতায় প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

 এ সময় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তিলক কুমার ঘোষ, উপজেলা বস্ত ও পাট কর্মকর্তা আব্দুস সালাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ চুন্নু শেখ সহ অন্যান্য প্রমুখ।

উল্লেখ্য বিগত দিনে ফরিদপুরে পাট উৎপাদনে ব্যাপক ভূমিকায় রেখে আসছে।তারই ধারাবাহিকতায় চাষীদের উদ্দেশ্যে বৈদেশিক মুদ্রা অর্জনে আমাদের পাট উৎপাদন বৃদ্ধি করতে হবে এবং দেশে অর্থনীতিতে পাটের গুরুত্ব অনুধাবন করে প্রশিক্ষণার্থীদের পাট চাষে আগ্রহ বাড়াতে হবে। আপনারা যেসব কৃষকবৃন্দ রয়েছেন আজকের প্রশিক্ষণ কে কাজে লাগিয়ে পাট চাষ করেন, উৎপাদন বাড়ান তবেই সোনালী আঁশের সোনালী দিন ফিরে আসবে এমন মত প্রকাশ করেন।


 

Link copied!