AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাহজাদপুরে আট প্রার্থী  আলোচনায় নৌকা ঈগল


শাহজাদপুরে আট প্রার্থী  আলোচনায় নৌকা ঈগল

এম এ হান্নান শাহজাদপুর সিরাজগঞ্জ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬৭ সিরাজগঞ্জ ৬  শাহজাদপুর আসনে জোরে-শোরে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। সিরাজগঞ্জ জেলায় সর্বাধিক সর্বাধিক  ৮ জন প্রার্থী গুরুত্বপূর্ণ এ আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করলেও আলোচনার শীর্ষে রয়েছে নৌকা ও ঈগল। মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও ঈগলের মধ্যে। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপজেলার ১৩ টি  টি ইউনিয়ন  ১টি  পৌরসভা নিয়ে এই আসনের সীমানা। 

জানা যায়, সিরাজগঞ্জ জেলার মধ্যে শাহজাদপুর আসনটি গুরুত্বপূর্ণ একটি আসন, এই আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৫৬ হাজার ৬৬০ জান। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩১ হাজার ৯২৪ জন, নারী ভোটার ২ লাখ ২৪ হাজার ৭৩৩ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। ১৬০টি ভোট কেন্দ্রে ১ হাজার ১৯টি বুথের মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে

এই আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন  নৌকা প্রতীকের প্রার্থী সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম।নৌকার প্রধান প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু ঈগল পাখি প্রতীক।

অপরদিকে বাংলাদেশ সুপ্রীম পার্টির মনোনীত প্রার্থী কাজী মো. আলামিন একতারা প্রতীক,জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ মনোনীত প্রার্থী মো. মোজাম্মেল হক মশাল,বাংলাদেশ ওয়ার্কাস পার্টির প্রার্থী মো. রেজাউর রশীদ খান হাতুড়ী প্রতীক

তৃণমূল বিএনপি.র মনোনীত প্রার্থী তরিকুল ইসলাম সোনালী আঁশ প্রতীক, বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলন বিএনএফ এর মনোনীত প্রার্থী মো. শামিম নোঙ্গর প্রতীক, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. মোক্তার হোসেন লাঙল প্রতীক, প্রতীক।

আসনটিতে ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করলেও নৌকা ও ঈগল প্রতিকের প্রচারনা ছাড়া অন্য প্রতিকের প্রচারনা খুবই কম।মশাল ও হাতুরী প্রতিকের প্রচারনা কিছুটা চোখে পরে। অপরদিকে জাতীয় পার্টির প্রার্থী মোক্তার হোসেনকে এলাকায় দেখা মেলা কঠিন তার মধ্যে এই প্রার্থীর নামে প্রতারণার অভিযোগ আদালতের ওয়ারেন্ট আছে। অন্য প্রার্থীদের পোস্টার টাঙানো ছাড়া আর কোন প্রচারনা তেমন চোখে পরিনি।

প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধের পরে প্রার্থীরা আচারন বিধি মেনে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন। নৌকা ও ঈগলের কর্মী সমর্থকদের মধ্যে অভিযোগ পাল্টা অভিযোগ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে বেশ কয়েকজনের নামে শোকজ হয়েছিলো।

জেলায় সবচেয়ে বেশি প্রার্থী  আসনটিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও  আলোচনায় আওয়ামী লীগের নৌকা ও স্বতন্ত্র প্রার্থী মো. হালিমুল হক মিরুর ঈগল প্রতিকে প্রতিদ্বন্দ্বীতার সম্ভাবনা আছে। 

দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচনী উত্তাপ ততই বাড়ছে। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থী ও তাদের কর্মী সমর্থকেরা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!