AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নগরকান্দায় আমন ধান সংগ্রহের শুভ উদ্বোধন


নগরকান্দায় আমন ধান সংগ্রহের শুভ উদ্বোধন

ফরিদপুরের নগরকান্দায় আমন ধান সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (৪ ডিসেম্বর)   সকাল ১১ টায় উপজেলার গাংজগদিয়া খাদ্য গুদামে আনুষ্ঠানিক ভাবে ধান ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা  নির্বাহী অফিসার মোঃ মঈনুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার।অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান চুন্নু শেখ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক( অঃ দাঃ) মোঃ তরিকুল ইসলাম, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহনেওয়াজ আলম এল এসডি  সহ ইউনিয়নের একাধিক  ধান চাষীরা।

উপজেলার তালিকাভুক্ত কৃষকদের নিকট থেকে ২৩/২৪ অর্থ বছরে ৩০ হাজার মেঃ টঃ আমন ধান ক্রয় করা হবে।৪ ডিসেম্বর থেকে ক্রয় শুরু করে ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখ পর্যন্ত কৃষকদের কাছথেকে আমন ধান ক্রয় কার্যক্রম  চলমান থাকবে।তালিকাভুক্ত প্রতি কৃষকদের নিকট থেকে কেজি প্রতি ৩০ টাকা ধরে প্রতি কৃষকের নিকট থেকে সর্বনিম্ম ১ বস্তা ৪০ কেজি ও সর্বচ্চ ৩ টন পর্যন্ত আমন ধান ক্রয় করবে।

আমন ধান সংগ্রহের প্রথম দিনে তিনজন কৃষকদের নিকট থেকে ৯ টন আমন ধান ক্রয় করেন।কৃষক হলেন ডাঙ্গী ইউনিয়নের নুর মোহাম্মাদ, রফিকুল ইসলাম, ফলসুতি ইউনিয়নের কৃষক সেন্টু। 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তরিকুল ইসলাম বলেন আমন ধান সংগ্রহ উপলক্ষে কৃষকদের নিকট থেকে ৩৬৯ টন আমন ধান পর্যায় ক্রমে ক্রয় করা হবে।আনুষ্ঠানিক ভাবে ক্রয় শুরু করেছি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!