AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাহ্মণবাড়িয়ায় কনটেইনার লাইনচ্যুতের ঘটনায়  ১০ ঘণ্টা পর এল উদ্ধারকারী ট্রেন


Ekushey Sangbad
এনায়েত খান, ব্রাহ্মণবাড়িয়া
০৭:৪৮ পিএম, ১৯ নভেম্বর, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় কনটেইনার লাইনচ্যুতের ঘটনায়  ১০ ঘণ্টা পর এল উদ্ধারকারী ট্রেন

প্রায় ১০ ঘণ্টা পর ব্রাহ্মণবাড়িয়ায় লাইনচ্যুত কনটেইনারবাহী ট্রেন উদ্ধারে ঘটনাস্থলে এসে পৌঁছেছে উদ্ধারকারী রিলিফ ট্রেন ট্রেন। 

ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় প্রায় ৫০০ মিটার রেললাইনও অন্তত ১০০টি স্লিপার ক্ষতিগ্রস্ত হওয়ায় উদ্ধারকারী ট্রেন পৌঁছাতে দেরি হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

আজ রোববার সন্ধ্যা ছয়টার দিকে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন থেকে ক্রেনসহ উদ্ধারকারী ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া এসে পৌঁছায়। ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে কর্তব্যরত স্টেশন মাস্টার মো. জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্ঘটনার পর থেকে সন্ধ্যা পর্যন্ত ক্ষতিগ্রস্ত প্রায় ৫০০ মিটার রেললাইন সারানোর কাজে ব্যস্ত ছিল মেরামতকারী দলের সদস্যরা। রেললাইন মেরামতের পর উদ্ধারকারী ট্রেনটি এসে কাজ শুরু করে।

সন্ধ্যা সোয়া ৬টার দিকে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনা কবলিত ট্রেনটির পেছন দিকের গার্ডের কোচটিকে সরিয়ে নিয়েছে। লাইনচ্যুত বগি উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।

উল্লেখ্য, চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা ৬০৭ নম্বর কন্টেইনার ট্রেনটি রাতে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে অবস্থান করে। সকালে এটি সেখান থেকে ছেড়ে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন এলাকা অতিক্রম করার সময় তিন নম্বর লাইনে পেছন দিকের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এতে ট্রেনের একেবারে পেছন দিকের গার্ড ব্রেকের লাগোয়া বগিটি লাইনচ্যুত হয়। এ কারণে আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকলেও বিকল্প লাইন দিয়ে ধীরগতিতে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!