AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আশুলিয়ায় শতাধিক পোশাক কারখানা অনির্দিষ্টকাল বন্ধ


Ekushey Sangbad
নাজমুল করিম, সাভার, ঢাকা
১২:০৪ পিএম, ১১ নভেম্বর, ২০২৩
আশুলিয়ায় শতাধিক পোশাক কারখানা অনির্দিষ্টকাল বন্ধ

মজুরি বৃদ্ধির পরও পোশাক শ্রমিকদের চলনমান আন্দোলনের জেরে সাভার, আশুলিয়া ও ধামরাই মিলে প্রায় ১৩০টি পোশাক কারখানা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। কারখানার শ্রমিকরা সকালে এসে আবার যার যার বাসায় চলে গেছে। এসব অঞ্চলে শান্ত পরিবেশ বিরাজ করছে। 

 

শনিবার (১১ নভেম্বর) সকালে এ তথ্য জানিয়েছেন আশুলিয়া শিল্পায়ন পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম। 

 

তিনি বলেন, যে সকল কারখানা শ্রমিকরা কাজ করতে আগ্রহী। সেসকল কারখানায় কাজ চলছে৷ তাদের কাজ চলমান থাকবে। কিছু ফ্যাক্টরি যেগুলো বন্ধ দিয়ে দিয়েছে। এই কারখানাগুলোতে শ্রমিকরা চলে যায় এবং বিভিন্ন উশৃঙ্খলা প্রকাশ করে। এমন ১০০ কারখানা তারা অনির্দিষ্ট কালের জন্য শ্রম আইনে ১৩ এর ১ ধারায় বন্ধ রয়েছে। সাভার, আশুলিয়া ও ধামরাই মিলে এখানে ১৭৯২ টি কারখানার ভেতর ১৩০ টি কারখানা বন্ধ রয়েছে। এরমধ্যে কিছু কিছু কারখানা সাধারণ ছুটি ছিলো এগুলো আগামীকাল খুলে দেবে।

 

তিনি বলেন, আজকে সাভার ও আশুলিয়ার পরিস্থিতি ভালো। খোলা কারখানাগুলোর শ্রমিকরা কাজ করছে। আর কাজের পরিবেশ ধরে রাখার জন্য আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় রয়েছি। 

 

এছাড়া সকাল থেকে দেখা গেছে, আশুলিয়ার টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া, নরশিংহপুর, ছয়তলা, জিরাবো এলাকার দুই পাশে থাকা পোশাক কারখানাগুলো প্রায় বন্ধ রয়েছে। কারখানাগুলোর সামনে সাটিয়ে দেওয়া হয়েছে নোটিশ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!