AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুর সদর উপনির্বাচনে ১১৫টি কেন্দ্র যাচ্ছে নির্বাচনী মালামাল


Ekushey Sangbad
মো. রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর
০৩:৩২ পিএম, ৪ নভেম্বর, ২০২৩
লক্ষ্মীপুর সদর উপনির্বাচনে ১১৫টি কেন্দ্র যাচ্ছে নির্বাচনী মালামাল

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদীয় উপ-নির্বাচনে ১১৫টি ভোট কেন্দ্রে নির্বাচনী মালামাল পাঠানো শুরু হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে থেকে সকল নিরাপত্তা জোরদার করা হয়েছে। শনিবার (৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে এ নির্বাচনী মালামাল কার্যক্রম শুরু হয়।


৫ নভেম্বর (রোববার) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনের ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৮৭২টি কক্ষে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার তাদের ভোটার অধিকার প্রয়োগ করবে। এর মধ্য ২ লাখ ৯ হাজার ৯৬ জন পুরুষ এবং ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন নারী ভোটার।


সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তা ও ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তার হাতে এ মালামাল তুলে দেন লক্ষ্মীপুর-৩ শূন্য আসনে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক কর্মকর্তা ফরহাদ হোসেন,সহকারী আঞ্চলিক নিবার্চন কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।


রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন সাংবাদিকদের জানান, সংশ্লিষ্ট সূত্র জানায়, র‌্যাব ৭ প্লাটুন, বিজিবি ৬-প্লাটুন। নির্বাচনের নিরাপত্তায় দায়িত্ব পালন করবে ৯্#৩৯;শ ৫০ পুলিশ, এক হাজার ৪্#৩৯;শ আনসার ৮৫ সদস্য। নির্বাহী ম্যাজিস্ট্রেট-৩০ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ জন নির্বাচনী মাঠে থাকবে। নির্বাচনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।


শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে আমাদের সকল প্রস্তুতি শেষ হয়েছে। ব্যালট পেপার ছাড়া নির্বাচনী সকল সরঞ্জাম পাঠানো হচ্ছে।


পুলিশ সুপার তারেক বিন রশিদ বলেন- শান্তিপূর্ণ ভোট উপহার দিতে জেলা পুলিশ প্রস্তুত। আইনশৃঙ্খলা বাহিনীরা সদস্যরা নিবিড়ভাবে দায়িত্ব পালন করবে। ভোটারা সুন্দর পরিবেশে গিয়ে, তাদের ভোটার অধিকার প্রয়োগ করতে পারবে। কেউ যদি ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়,আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবো।
 

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!