AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফিলিস্তিনিদের উপর ইসরাইলী আগ্রাসনে ইবি শিক্ষার্থীদের প্রতিবাদ


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৭:০০ পিএম, ১৮ অক্টোবর, ২০২৩
ফিলিস্তিনিদের উপর ইসরাইলী আগ্রাসনে ইবি শিক্ষার্থীদের প্রতিবাদ

ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরের সামনে ‘সেইভ হিউম্যানিটি, ফ্রি প্যালেস্টাইন’ স্লোগানে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এটি অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এসময় সমাবেশে ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলের হত্যাযজ্ঞ, নির্যাতন, বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। এছাড়া দুই দেশের মধ্যকার যুদ্ধ বন্ধে জাতিসংঘ ও বাংলাদেশ সরকারের হস্তক্ষেপেরও দাবি জানান তারা।

সমাবেশে ইংরেজি বিভাগের শিক্ষার্থী আয়েশা বিনতে রশিদ তিথির সঞ্চালনায় শাখা ছাত্রলীগ সহ-সভাপতি মৃদুল হাসান রাব্বি, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান সুইট, ঐক্যমঞ্চের সভাপতি ইয়াসিরুল কবির সৌরভ, আইইউমুনার সাধারণ সম্পাদক আনিসুর রহমান সাইমনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‘বর্তমানে ইসরাইলের ফিলিস্তিনিদের অমানবিক আগ্রাসন, আমরা আজ এখানে দাড়িয়ে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা দেখতে পাচ্ছি, ইসরাইল বরাবরই তাদের দখলদারিত্বের মনোভাব চালু ও দখলদারিত্ব চালিয়ে যাচ্ছে। সবচেয়ে নিন্দনীয় বিষয় হচ্ছে, তারা ফিলিস্তিনি মা-বোনদের প্রতিনিয়ত হত্যা করছে। এমনকি তাদের এ অমানবিক নির্যাতন থেকে অবুঝ শিশুরাও রেহাই পাচ্ছে না।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার যুদ্ধ বন্ধে বাংলাদেশ সরকার ও বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, বাংলাদেশ সরকার ইতোমধ্যে ফিলিস্তিনের পক্ষে অবস্থান নিয়েছে। আমরা আশা করি আমাদের সরকার শীঘ্রই কূটনৈতিক প্রক্রিয়া শুরু করবে। আমরা বিশ্বনেতাদের কাছে আবেদন রাখবো শীঘ্রই এ যুদ্ধ থামানোর সিদ্ধান্ত নিবে এবং ফিলিস্তিনদের এ নির্মম নির্যাতন থেকে রক্ষা করবে।


একুশে সংবাদ/বিএইচ/এসআর

Link copied!