AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্যান্সারের কাছে হেরে যাওয়া সাংবাদিক শফিউলের জানাজায় শোকার্ত মানুষের ঢল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৬:১৬ পিএম, ২৭ আগস্ট, ২০২৩
ক্যান্সারের কাছে হেরে যাওয়া সাংবাদিক শফিউলের জানাজায় শোকার্ত মানুষের ঢল

কক্সবাজারের সাংবাদিক ও সাবেক ছাত্রনেতা শফিউল আলম শফি দুরারোগ্য লিভার ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। আসরের নামাজের পর বিকাল সাড়ে ৫ টায় পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের মহুরিপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। জানাজায় সকল শ্রেণীপেশার মানুষের ঢল নেমেছে। জানাজা শেষে মহুরীপাড়া কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

 

রোববার (২৭ আগস্ট) সকাল ৭টার দিকে চট্টগ্রামের ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

 

শফিউল আলম ১৯৭৭ সালে ২৮ নভেম্বর বর্তমান পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের মহুরীপাড়ায় জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা ওসমান গণি, মাতা সাজেদা বেগম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি তিন কন্যা, স্ত্রী, পিতা-মাতা, ভাই সহ অনেক স্বজন রেখে গেছেন। তিনি দুরারোগ্য লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

 

শফিউল আলম ২০১১ সালে গণমাধ্যমে কাজ শুরু করেন। কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক দৈনন্দিন পত্রিকায় কাজ শুরু করা এই সাংবাদিক পত্রিকাটি সর্বশেষ ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে ছিলেন। তিনি জাতীয় দৈনিক দি বাংলাদেশ টুডে এবং দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত অবস্থায় না ফেরার দেশে যাত্রা দিলেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে বাংলাদেশ সর্ববৃহৎ সংগঠণ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ইউনিট সংগঠন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং কক্সবাজার প্রেসক্লাবে সদস্য।

 

তিনি ছাত্রজীবন থেকে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের রাজনীতির সাথে সংযুক্ত ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি মগনামা স্কুল ছাত্রলীগের প্রথম সাংগঠণিক কমিটির সহ-সভাপতি, মাগনামা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। পারিবারিক ভাবে শফিউল আলম এর সকল নিকট স্বজন বাংলাদেশ আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন।

 

তিনি কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করে অ্যাডভোকেটশিপের (এনরোলমেন্ট) জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করে অনেক সাংবাদিক ও সামাজিক-সাংস্কৃতিক বিবৃতি দিয়েছেন।

 

একুশে সংবাদ/শ.হ.প্র/জাহা

Link copied!