AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরাজগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে


Ekushey Sangbad
মো. দিল, সিরাজগঞ্জ
০৪:৩৩ পিএম, ২৪ আগস্ট, ২০২৩
সিরাজগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও   বৃক্ষমেলা ২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে

"গাছ লাগিয়ে যত্ন করি-সুস্থ প্রজন্মের দেশ গড়ি" এ স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২৪ আগস্ট) থেকে বুধবার (৩০ আগস্ট) পর্যন্ত শহরের মুক্তির সোপান প্রাঙ্গণে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও সিরাজগঞ্জ বন বিভাগের যৌথ উদ্যোগে এ বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। 

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও সভাপতি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। এ সময় তিনি  বলেন, সুন্দর বাংলাদেশ নির্মাণ তৈরি করতে বৃক্ষরোপণের কনো বিকল্প নেই। প্রতিটি মানুষের উচিত একটি করে বৃক্ষ রোপণ করে দেশকে আরও এগিয়ে নেওয়া। আমি ধন্যবাদ জানাই সিরাজগঞ্জের বন বিভাগকে তারা এই ধরনের আয়োজন করেছেন। আমরা নিজেরাই একটি করে ফলজ ও বনজ বৃক্ষরোপণের মাধ্যমে পেতে পারি সুন্দর একটি পরিবেশ।

 

এর আগে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রার বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ রোড প্রদক্ষিন শেষে মুক্তির সোপান প্রাঙ্গণে সমবেত হয়। পরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে  এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

 

এসময় স্বাগত বক্তব্য  রাখেন সহকারী বন সংরক্ষক ও বৃক্ষমেলা ২০২৩ উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ হোসেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হানান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গনপতিরায়,  জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রিদওয়ান আহমেদ রাফি,   সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন,  সংরক্ষিত মহিলা আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও জেলা সাবেক কমান্ডার গাজী সোহরাব আলী সরকার, জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি মোঃ একাব্বর আলী, জেলা দুর্যোগ ওত্রাণ কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান।

 


একুশে সংবাদ/স ক  
 

Link copied!