AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাণীশংকৈলের সেই ভূমি কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ


রাণীশংকৈলের সেই ভূমি কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কর্মস্থলে দুইদিন অনুপস্থিত থাকায় কারণ দর্শানোর (শোকজ) নোটিশ পেয়েছেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমান।

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা‍‍`র স্বাক্ষরিত নোটিশ তার বাড়িতে পাঠানো হয়।

 

গত বুধবার দেশের নানা জাতীয় প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পরদিন বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা তাঁকে এই নোটিশ দেন। ওই ঘটনার সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়।

 

শোকজ নোটিশে  বলা হয়, ‘দৈনিক প্রিন্ট ও অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা গেছে, আপনি ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমান কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কর্মস্থলে গত বুধ ও বৃহস্পতিবার অনুপস্থিত ছিলেন। তাই আপনার বিরুদ্ধে সরকারি কর্মচারী বিধিমালা ২০০৯-এর ৩ ও ৪ নম্বর ধারা অনুযায়ী কেন ব্যবস্থা নেওয়া হবে না, চিঠি পাওয়ার তিন কর্ম-দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হলো।’

 

জানা গেছে, ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসে দুজন উপসহকারী ভূমি কর্মকর্তা রয়েছেন। তাঁদের মধ্যে ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা রেজাউল করিম অসুস্থতার কারণে ১৫ দিনের ছুটি নিয়েছেন। কিন্তু গত বুধ ও বৃহস্পতিবার আতাউর রহমানও অফিসে যাননি। অফিস তালাবদ্ধ থাকায় অনেক সেবাগ্রহীতা সেবা না পেয়ে বাড়ি ফিরে গেছেন। সরকারি অফিস বিনা নোটিশে বন্ধ রাখায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন।

 

এ প্রসঙ্গে বক্তব্য জানতে ধর্মগড়-কাশিপুর ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমানের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। কেউ তাঁর ফোন ধরেননি।

 

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা বলেন, গত বৃহস্পতিবার ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমানকে শোকজ করা হয়েছে।ওই নোটিশে আগামী তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

 

একুশে সংবাদ/আ.আ.প্র/জাহা

Link copied!