AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর


ভাঙ্গুড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর

মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ৪র্থ পর্যায়ের ২য় ধাপে পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলায় ৪১টি ঘর হস্তান্তর করা হয়েছে। এর মাধ্যমে উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বুধবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে পাবনার বেড়ার চাকলা ইউনিয়নের চাকলা আশ্রয়ণ প্রকল্প এলাকায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  পাবনার সবগুলো উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগ জড়ানো কণ্ঠে বঙ্গবন্ধুকে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু এদেশের মানুষের জন্যই জীবনটা উৎসর্গ করেছেন, সেই সঙ্গে আমার মাও। গৃহহীন মানুষগুলো ঘর পাবে, তারা সুন্দর জীবন পাবে, এটা আমার বাবার জীবনের স্বপ্ন ছিল। তিনি সব সময়ই বলতেন, আমার জীবনের একমাত্র লক্ষ্য, বাংলাদেশের মানুষ উন্নত জীবন পাবে আর সেই জন্যই আমি প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি।

 

ভাঙ্গুড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাচাই-বাছাই শেষে উপজেলায় ১০০জন ভূমিহীন ও গৃহহীন চিহ্নিত করা হয়। প্রকল্পটির প্রথম পর্যায়ে ১১টি, দ্বিতীয় পর্যায়ে ১০টি, তৃতীয় পর্যায়ে ২৬টি, চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ১২টি এবং চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ৪১টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রদান করা হয়েছে।

 

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী, ভাঙ্গুড়া পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম হাসনাইন রাসেল, ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলহাজ্ব রাশিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আফিয়া সুলতানা আঁখি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আলম, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইবনুল হাসান সাকিল, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা মডেল মসজিদের পেশ ইমামসহ স্থানীয় গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!