AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আনোয়ারায় পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ


আনোয়ারায় পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ

কোরবানির ঈদকে সামনে রেখে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়  বসেছে ১২টি পশুর হাট। এসব পশুর হাটগুলোতে সরকারের নির্ধারিত হাসিলের কয়েকগুন বেশি টাকা আদায় করছেন ইজারাদাররা। প্রকাশ্যে এ অনিয়ম চললেও বিষয়টি জেনেশুনে নীরব ভূমিকায় রয়েছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

 

 এবার সরকার গরু প্রতি সরকারি রেট ৬শ টাকা ও ছাগল প্রতি ১৬০ টাকা নির্ধারিত থাকলেও আদায় করা হচ্ছে  কয়েকগুন বেশী। সুনির্দিষ্ট অভিযোগকারী না পাওয়ার অজুহাতে ইজারাদারদের বাড়তি হাসিল আদায়ে বাধা দিচ্ছেন না উপজেলা প্রশাসন। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ক্রেতা-বিক্রেতাকে। অতিরিক্ত হাসিল আদায় বন্ধে ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষুদ্ধ ক্রেতা-বিক্রেতারা।

 

এ ব্যাপারে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার মো: ইশতিয়াক ইমন বলেন, আমরা এখনো পর্যন্ত অতিরিক্ত হাসিল আদায় করার অভিযোগ পাই নি। সরকারি নির্ধারিত হাসিলের অতিরিক্ত হাসিল আদায় করার অভিযোগ পেলে সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

 এ ব্যাপারে স্থানীয় সরকারের উপ পরিচালক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান বলেন, কোন ক্রেতা-বিক্রেতা যদি আমাদের কাছে অভিযোগ দেন তাহলে অভিযান পরিচালনা করা হবে।

 

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, কোনো পশুর হাটে সরকার নির্ধারিত হাসিলের চেয়ে বেশি আদায়ের সুযোগ নেই। বিষয়টি তদারকি করতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেয়া আছে। এর পরও ইজারাদাররা অতিরিক্ত হাসিল আদায় করলে বিষয়টি খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

 

একুশে সংবাদ.কম/এ.এ.সা/বিএস

Link copied!