AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উগ্রবাদ প্রতিরোধে শুশীল সমাজের ভূমিকা শীর্ষক সিটিটিসির দিনব্যাপী সেমিনার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৮:৫৬ পিএম, ১২ এপ্রিল, ২০২৩
উগ্রবাদ প্রতিরোধে শুশীল সমাজের ভূমিকা শীর্ষক সিটিটিসির দিনব্যাপী সেমিনার

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ নির্মাণ প্রকল্পের আওতায় লালমনিরহাটে দিনব্যাপী “উগ্রবাদ প্রতিরোধে সুশীল সমাজের ভূমিকা” শীর্ষক এক সেমিনার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

 

বুধবার (১২ এপ্রিল) লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে এ সেমিনার অনু্ষ্ঠিত হয়েছে।

 

‍‍`সিটিটিসি‍‍` আয়োজনে এবং লালমনিরহাট জেলা পুলিশের সহায়তায় অনুষ্ঠিত সেমিনারের উদ্বোধন করেন লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ । সেমিনারের আলোচনা সভায় লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডঃ মতিয়ার রহমান, লালমনিরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এম. ইউসুফ আলী, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, পৌর মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন প্রমুখ বক্তব্য রাখেন।

 

পরে সিটিটিসি ডিএমপি ইউনিটের এডিসি মোঃ আহমেদুল ইসলাম উপস্থিত জেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, সদস্য, সচেতন মহলের লোকজন, সাংবাদিক, গ্রাম পুলিশসহ সকল শুশীলদের বিভিন্ন ভিডিও ফুটেজ প্রদর্শনের মাধ্যমে উগ্রবাদ জঙ্গিগোষ্ঠী সম্পর্কে বিস্তারিত সচেতনতা মুলক আলোচনা করেন। এসময় নানা স্লাইড প্রদর্শনের মাধ্যমে কিভাবে ধর্মভীরু মানুষদের সামনে জঙ্গি গোষ্ঠী ধর্ম ও সংস্কৃতিকে মুখোমুখি দাঁড় করিয়ে জঙ্গি আকর্ষণ বাড়ায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রোপাগান্ডা ছড়িয়ে দেয়ার অপচেষ্টা করে তা তুলে ধরেন। জঙ্গিবাদ দমনে সমাজের সকলকে সর্তক থাকা এবং অনলাইনে ছড়ানো সকল কন্টেন্ট যাচাই বাছাই ছাড়া বিশ্বাস না করার কথা উল্লেখ করে সচেতন হওয়ার আহবান করেন তিনি।

 

সভায় শুশীলদের করণীয় এবং প্রত্যেকটি পরিবারে সন্তানদের সাথে বন্ধুত্বসুলভ আচরণ করা,ধর্মের বিষয়ে সঠিক ব্যাখ্যাসহ সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয় বিষয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনামূলক ভিডিও ক্লিপ প্রদর্শন করানো হয়।

 

একুশে সংবাদ.কম/জা.ব.প্র/জাহাঙ্গীর

Link copied!