AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উলিপুরে জনসচেতনতা বৃদ্ধিতে ফায়ার সার্ভিস


Ekushey Sangbad
উলিপুর উপজেলা প্রতিনিধি, কুড়িগ্রাম
০৪:৩৭ পিএম, ২৮ জানুয়ারি, ২০২৩
উলিপুরে জনসচেতনতা বৃদ্ধিতে ফায়ার সার্ভিস

গতি, সেবা ও ত্যাগের মূলমন্ত্রে বিশ্বাসী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রামের উলিপুরে দুর্যোগ মোকাবেলায় সর্বস্তরের মানুষের মধ্যে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে গণসংযোগ করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

 

শনিবার (২৮ জানুয়ারী) সকালে উপজেলার চৌমহনী বাজার এলাকায় অগ্নি নির্বাপণ ও দুর্যোগ মোকাবেলায় করণীয় বিভিন্ন দিক তুলে ধরতে এ গণসংযোগ করা হয়। একই সাথে অগ্নিনির্বাপণ মহড়া প্রদর্শন করা হয়।

 

এতে অগ্নিকান্ড, ভূমিকম্প ও সড়ক দুর্ঘটনাসহ বিভিন্ন দুর্যোগে করণীয় দিক তুলে ধরেন ফায়ার সার্ভিস কর্মীরা। দুর্যোগ মোকাবেলায় জনসাধারণকে কৌশল শেখানো হয়। এছাড়াও উদ্ধার তৎপরতা পরিচালনাকারী সংস্থা হিসেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স যে ধরনের প্রাকৃতিক ও মানবিক দুর্ঘটনায় উদ্ধারকার্যে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে থাকে সেটি সম্পর্কেও অবগত করা হয়।

 

সরকারের নিকট ধনী কিংবা গরীব নয়, সকল শ্রেণী পেশার প্রতিটি নাগরিকের জীবনই গুরুত্বপূর্ণ। এ জন্যই সরকারী উদ্যোগে দেশের জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গণসংযোগ করে যাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। গতি, সেবা ও ত্যাগের মূলমন্ত্রে বিশ্বাসী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

 

বাংলাদেশ সরকারের প্রতিষ্ঠানটি সাধরণত অগ্নি নির্বাপণ, অগ্নি প্রতিরোধ, উদ্ধার, আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান, মুমূর্ষু রোগীদের হাসপাতালে প্রেরণ ও দেশী-বিদেশী ভিআইপিদের অগ্নি নিরাপত্তা বিধান করে থাকে।

 

গণসংযোগ ও জনসচেতনতায় উপস্থিত ছিলেন উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব অফিসার আব্বাস আলী, গ্রুপ লিডার আব্দুল রাজ্জাক মন্ডল ও ফায়ার ফাইটারসহ স্থানীয় জনসাধারণ।

 

একুশে সংবাদ.কম/কা.স্বা.প্র/জাহাঙ্গীর

Link copied!