AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমতলীতে শীতের শুরুতেই গরম কাপড় কেনার হিড়িক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৪৩ পিএম, ২ ডিসেম্বর, ২০২০
আমতলীতে শীতের শুরুতেই গরম কাপড় কেনার হিড়িক

বরগুনার আমতলীসহ উপকূলীয় এলাকায় শীতের মৌসুম শুরু হয়েছে। প্রকৃতির নিয়মে  রাতের কুয়াশা আর ঠান্ডা বাতাস একটু একটু করে শীতের তীব্রতাকে বাড়িয়ে তুলছে। শীতে সবচেয়ে বেশি অসহায় অবস্থায় আছেস শ্রমজীবী মানুষ। এ শীত থেকে বাঁচতে তারা ছুটছেন গরম কাপড়ের খোঁজে। তাই শীতবস্ত্র কিনতে তাদের ফুটপাতের দোকানগুলোতে ভিড় করতে দেখা যাচ্ছে।

ফুটপাত থেকে শুরু করে অভিজাত মার্কেটগুলোতে গরম কাপড়ের চাহিদা বেড়েছে। মৌসুমি ব্যবসায়িরা শহরের অলিতে-গলিতে কাপড়ের দোকান সাজিয়ে বসেছেন। এসব দোকানে কম দামে বিদেশি পুরোনো গরম কাপড় পাওয়া যায়। বুধবার বাজারের দিন ফুটপাতের দোকানগুলোতে পুরাতন কাপড় চোপড় কিনতে ভিড় লক্ষ্য করা গেছে। শহরের  অভিজাত  দোকানগুলোতে সকাল থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত শীতের পোষাক  ক্রয় করতে  ভিড় করতে দেখা  গেছে।

আমতলী আব্দুল্লাহ সুপার মর্কেটের কাপড় ব্যবসায়ী মো. হাসান জানান, দোকানে দেশী ও বিদেশী সব ধরনের গরম কাপড় পাওয়া যায়। তবে ক্রেতারা বিদেশী জ্যাকেট ও সোয়েটারের প্রতি বেশ ঝুঁকছে। আমরা গত কয়েকদিন আগে দোকানে গরম কাপড় ওঠাতে শুরু করেছি। গত কয়েক দিন আগে দোকানে তেমন কাপড় বিক্রি হয়নি। তবে আজ দু’দিন ক্রেতাদের আগমন একটু বেশি। বর্তমানে জ্যাকেট ও সোয়েটার বিক্রি বেশি হচ্ছে।  মার্কেটের আরেক এক দোকানী বলেন, মৌসুমের ব্যবসা শুরু হয়ে গেছে। তার দোকানে সব বয়সী মানুষের গরম কাপড় রয়েছে।

গ্রাম থেকে মার্কেটে আসা  মো. হাফিজ মিয়া  বলেন, বিকালের পর থেকে কুয়াশা দেখা যায়। শীত মানে বাড়তি ঝামেলা। ছেলেকে শীতের প্রকোপ থেকে রক্ষার জন্য তিনি একটি জ্যাকেট ক্রয় করেছেন। তবে গতবারের তুলনায় এবার গরম কাপড়ের দাম একটু বেশি নিয়েছে বলে তিনি মন্তব্য করেন। বেশি দাম নেওয়ার কারণ জনতে চাইলে দোকানি করোনাভাইরাসের দোহাই দেন।

অন্যদিকে নিম্ন  আয়ের মানুষ আমতলী সরকারী কলেজের উত্তর পাসের সড়কের পুরতন শিতের পোষাকের পসড়া বসে প্রতি বুধবার  সাপ্তাহিক বাজারের দিন বুধবার হওয়ায় সকাল থেকে রাত অবধি চলে শীতের পোষাক ক্রয়ের ক্রয় বিক্রয়।
 
পুরাতন শীতের কাপড় ক্রয় করতে আসা মো. জসিম উদ্দিন বলেন ,সামনে থেকে সাধ এবং সাধ্যের মধ্যে তাদের প্রিয়জনের জন্য কাপড় ক্রয় করছি।

মো. জলিল নামের একজন ভ্যান চালক  মানিকঝুড়ি থেকে এসেছিলেন তার পরিবারের জন্য গরম কাপড় ক্রয় করতে। দাম সস্তা থাকায় তিনি এখান থেকে গরম কাপড় ক্রয় করে খুব খুশি।

একুশে সংবাদ/এআরএম

Link copied!