AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনী প্রচারণা জমে উঠেছে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৫০ পিএম, ২৬ নভেম্বর, ২০২০
রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনী প্রচারণা জমে উঠেছে

রাঙ্গামাটি শহরে জমে উঠেছে ‘‘রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড’’ এর নির্বাচনী প্রচারণা। প্রতীক পেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন পদ-প্রার্থীরা। ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন তাঁরা। আগামী ৩ ডিসেম্বর ২০ইং তারিখে এ সমিতির ৭ম বার্ষিকী নির্বাচন অনুষ্ঠিত হবে। রাঙ্গামাটি শহর ব্যানার, পোস্টার আর ফেষ্টুনে যেন ছেয়ে গেছে। 

যেসব পদে নিয়ে ৭ম বার্ষিকী নির্বাচন অনুষ্ঠিত হবে তা হলো: 

১) সভাপতি, ২) সহ-সভাপতি, ৩) সাধারণ সম্পাদক, ৪) যুগ্ন-সম্পাদক, ৫) সাংগঠনিক সম্পাদক, ৬) কোষাধ্যক্ষ, ৭) দপ্তর সম্পাদক, ৮) প্রচার সম্পাদক, ৯) ক্রীড়া সম্পাদক, ১০) কার্যনির্বাহী সদস্য। নির্বাচনে প্রত্যেক পদের জন্য ১জন করে নির্বাচিত হবে কিন্তু কার্যনির্বাহী সদস্য পদে ৩জন।

সমিতির বিভিন্ন সূত্র জানায়, ১০টি পদ নিয়ে ১২সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে। চলতি মাসের নভেম্বরে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। ‘‘রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড’’ এর নির্বাচনে ১০টি পদের বিপরীতে ২৫জন মনোনয়নপত্র নিয়েছেন। সমিতির সদস্য সংখ্যা সর্বমোট ৬৭৪জন। তারা সকলেই ভোটার বলে জানান।

সমিতির নির্বাচন কমিশন স‚ত্রে জানা গেছে, আগামী ৩ ডিসেম্বর ২০ইং তারিখে সমিতির নির্বাচনে সভাপতি পদে ০২জন, সহ-সভাপতি ০২জন, সাধারণ সম্পাদক ০২জন, যুগ্ন-সম্পাদক ০২জন, সাংগঠনিক সম্পাদক ০৩জন, কোষাধ্যক্ষ ০৩জন, দপ্তর সম্পাদক ০৩জন, প্রচার সম্পাদক ০২জন, ক্রীড়া সম্পাদক ০২জন, কার্যনির্বাহী সদস্য ০৪জন। কিন্তু ২টি পদে ২জন মনোনয়নপত্র প্রত্যাহার করায় এখন নির্বাচনে ০৮টি পদের বিপরীতে ১৮জন প্রার্থী প্রতিদ্বনিদ্বতা করবেন। 

প্রত্যাহারকৃতরা পদ হলো- প্রচার সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য এবং দপ্তর সম্পাদক। এদের মধ্যে প্রচার সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য পদে ১ জন করে প্রত্যাহার করায় তারা বিনা প্রতিদ্বনিদ্বতায় নির্বাচনে জয়ী হয়েছেন। দপ্তর সম্পাদক পদে আরো দুজন থাকায় প্রতিদ্বনিদ্বতা হবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারীর নাম ও প্রতীক:

সভাপতি পদে মো: মিজান (ছাতা) ও মো: আমিনুল ইসলাম শামীম (চেয়ার)। সহ-সভাপতি পদে মো: আলী (হাতি) ও মো: আব্দুল খালেক (মাছ)। সাধারণ সম্পাদক পদে মো: আব্দুল শুক্কুর (গোলাপ) ও মো: মহিউদ্দিন পেয়ারু (আনারস)। যুগ্ন-সাধারণ সম্পাদক পদে মো: আব্বাস আলী (দেওয়াল ঘড়ি) ও মো: আলফাতুল রহমান (তালা চাবি)। সাংগঠনিক সম্পাদক পদে মো: খুরশিত আলম রাজু (প্রজাপতি), মো: হারুনুর রশীদ (কাপ পরিচি) ও মো: নজরুল ইসলাম (বাইসাইকেল)। কোষাধ্যক্ষ পদে মো: এমদাদ হোসেন (বই), এম হিরো তালুকদার (মই) ও মো: সাইফুল ইসলাম খাঁ (হরিণ)। দপ্তর সম্পাদক পদে মো: হাসান (ডাব) ও উত্তম দেব (কাঁঠাল)। ক্রীড়া সম্পাদক পদে মো: আনোয়ার হোসেন (ক্রিকেট ব্যাট) ও মঈনুদীন শাকিল (ফুটবল)। 

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক নিয়ে নিজেদের ভোটের পাল্লা ভারী করতে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন। অনলাইন-অফলাইনে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। প্রার্থীরা দিচ্ছেন ব্যবসায়ী নেতা-কর্মীদের নানা উন্নয়ন ও সমিতির সদস্যদের বিভিন্ন সুযোগ-সুবিধার প্রতিশ্রæতি। নির্বাচনে প্রত্যেক প্রার্থী জয়ের ব্যাপাওে শতভাগ আমাবাদী। নির্বাচনে কারা কারা বিজয়ী হবে তা জানতে হলে অপেক্ষা করতে হবে ৩ ডিসেম্বর ২০ইং পর্যন্ত ।

জানা যায়, গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটারদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সমিতির প্রত্যেক পদ-প্রার্থীকে বিজয়ী হতে হবে। 

উল্লেখ্য: রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ সমিতির মাধ্যমে রাঙ্গামাটি জেলার হাজার হাজার ব্যবসায়ী ও শ্রমিক আসবাবপত্র শিল্পের সঙ্গে জড়িত। তবে অধিকাংশ সদস্যই অভিযোগ করেছেন যারা এ ব্যবসার সাথে জড়িত নয় তাদেরকেও সদস্য করার চরম ক্ষোভ রয়েছে পূর্বের কমিটির উপর।

একুশে সংবাদ/এআরএম

Link copied!