ঢাকা সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

বসলো ৩৮তম স্প্যান, মাওয়া পাড়ের সঙ্গে যুক্ত হলো পদ্মাসেতু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২১, ২০২০, ০৩:০৮ পিএম
বসলো ৩৮তম স্প্যান, মাওয়া পাড়ের সঙ্গে যুক্ত হলো পদ্মাসেতু

মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১ ও ২ নম্বর পিলারের ওপর বসানো হয়েছে ৩৮তম স্প্যান (১-এ)। এর মাধ্যমে দৃশ্যমান হয়েছে সেতুর ৫ হাজার ৭০০ মিটার। স্প্যানটি বসানোর মধ্যদিয়ে মাওয়া পাড়ের সঙ্গে যুক্ত হলো স্বপ্নের পদ্মাসেতু।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে এই স্প্যান বসানো হয়।

স্প্যানটি বসানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সেতুর নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প ব্যবস্থাপক (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের।

এর আগে গত ১২ নভেম্বর বসানো হয় সেতুর ৩৭তম স্প্যান। মাত্র ৯ দিনের মাথায় বসানো হলো ৩৮তম স্প্যান। আর বাকি আছে মাত্র ৩টি স্প্যান। এ মাসে আরও ১টি স্প্যান ও আগামী ডিসেম্বরে ২টি স্প্যান বসানোর সিডিউল রয়েছে বলে জানা গেছে। 
এদিকে একদিকে যেমন সেতুর স্প্যান বসানোর কাজ শেষ হচ্ছে। অপরদিকে সেতুর জাজিরা প্রান্ত দিয়ে বসানো স্প্যানের ওপর রোডওয়ে স্লাবের কাজ ও রেলওয়ে স্লাবের কাজও এগিয়ে চলেছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হয়। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি লিমিটেড (এমবিইসি) মূল সেতুর কাজ ও নদীশাসনের কাজ করছে চীনের আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন।

একুশে সংবাদ/সটি/এআরএম