AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি নির্বাচন: সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক আকবর


সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি নির্বাচন: সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক আকবর

সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির (সোকসাস) কার্যনির্বাহী পরিষদ ২০২৪-২৫ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক আশ্রয় প্রতিদিনের ক্যাম্পাস প্রতিনিধি জাহাঙ্গীর আলম এবং সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বী নির্বাচিত হয়েছেন দৈনিক সবুজ বাংলা পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি আকবর চৌধুরী।

৯ জুন ২০২৪ খ্রি. (রবিবার) বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ কার্যক্রম চলে। এদিন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ঢাকা টাইমসের স্টাফ রিপোর্টার হাসান মেহেদী (প্রধান নির্বাচন কমিশনার), আশ্রয় প্রতিদিনের সিনিয়র রিপোর্টার ইমরান মাহমুদ এবং মাতৃজগত এর স্টাফ রিপোর্টার  মো. সাকিব আল হাসান।

ভোট গণনা শেষে বিকেল ৪টা ৩০ মিনিটে প্রধান নির্বাচন কমিশনার হাসান মেহেদী বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন। নির্বাচনে ১৪ পদের বিপক্ষে লড়াই করেছেন ১৭ জন প্রার্থী। নির্বাচিত অন্যান্য নেতৃবৃন্দ হলেন সহ-সভাপতি পদে মোহনা টিভির সাদিয়া ইসলাম তিশা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাপ্তাহিক শীর্ষ খবরের আশিকা জান্নাত।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ঢাকা টাইমসের আমিরুল ইসলাম, দপ্তর সম্পাদক পদে ইনফো বাংলার অবন্তিকা সাহা, অর্থ সম্পাদক পদে বৈশাখি নিউজের আবিদ হোসেন স্মরণ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক স্বদেশ বিচিত্রার আমিনুর ইসলাম, তথ্য ও শিক্ষা সম্পাদক পদে দৈনিক নতুন দিগন্তের শহিদুল্লাহ সাদ, নারী বিষয়ক সম্পাদক পদে এটিএন বাংলার জিনিয়া ঐশ্বর্য।

কার্যনির্বাহী সদস্য পদে পাঁচজন প্রার্থীর বিপক্ষে নির্বাচিত চারজন হলেন এই সময়ের প্রতিনিধি ফাহিমুল ইসলাম, দৈনিক সংবাদ উন্মোচনের সব্বির হাওলাদার, দৈনিক খোলা চোখ পত্রিকার রহিমা বেগম স্মৃতি ও দৈনিক কলম কথার আব্দুল আউয়াল।

নবনির্বাচিত সভাপতি শেখ জাহাঙ্গীর আলম বলেন, ‘ক্যাম্পাস সাংবাদিকতায় আমরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে যাবো। শিক্ষার্থীদের কল্যাণমূলক কাজ এবং তাদের যৌক্তিক দাবি আদায়ে সচেষ্ট থাকবো।’

নবনির্বাচিত সাধারণ সম্পাদক আকবর চৌধুরী বলেন, ‘কলেজ পরিবারের সকলকে সাথে নিয়ে কাজ করতে চাই। আমাদের লেখনীর মাধ্যমে তথ্যবহুল সংবাদ প্রচারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে। নতুন নেতৃত্বের মাধ্যমে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি সামনের দিকে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।’

এর আগে ২ জুন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় এবং ৬ জুন পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হয়। শুক্রবার বিকেল চারটায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন।

উউল্লেখ্য, কলেজ প্রতিষ্ঠার ৭৩ বছর পর ২০২৩ সালের ৬ ফেব্রুয়ারি প্রথমবারের মতো রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির (সোকসাস) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এর আগে ২০২২ সালের ২০ এপ্রিল ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির গঠন করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!