AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভ্রাতৃত্বের বন্ধনে উচ্ছ্বাসিত সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা


ভ্রাতৃত্বের বন্ধনে উচ্ছ্বাসিত সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা

ভ্রাতৃত্বের বন্ধনে উচ্ছ্বাসিত সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা। বহু বছর পর কলেজের বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

গতকাল পুরান ঢাকার স্টার রেস্টুরেন্টে ও বেকারির ৩য় তলায় ‘প্রজন্মের ভাবনায় আগামীর বাংলাদেশ’  শীর্ষক  মতবিনিময় সভা ও সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়। সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থী ফোরাম নামে একটি সংগঠন এই আয়োজন করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‍‍`দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে আমরা সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ পড়াশোনা করেছি। শিক্ষা জীবনে দীর্ঘ সময় এক সঙ্গে থেকেছি। আড্ডা দিয়েছি, গল্প করেছি। পুরান ঢাকার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছি। পড়াশোনা শেষ করে কয়েক বছর একে অপরের সঙ্গে দেখা হয়নি। আজকের এই আয়োজন নতুন করে পুরোনো বন্ধুদের সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দিয়েছে। আমরা উচ্ছ্বাসিত- আনন্দিত। মিলনমেলার মাধ্যমে আমরা নিজেদের মধ্যে ভ্রাতৃত্ব-সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন ঝালাই করে নিচ্ছে। যাতে করে বিপদাপদ একে অপরের পাশে দাড়াতে পারি। সহযোগিতার হাত বাড়াতে পারি। আমরা এই সংগঠনের মাধ্যমে গরীব শিক্ষার্থীদের এবং দেশের যেকোন ক্রান্তিলগ্নে সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়াবো।‍‍`

এসময় বক্তারা আরও বলেন, ‍‍`আগামীর বাংলাদেশ হবে শান্তি-সম্প্রীতি ও মানবিক রাষ্ট্র। প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ। এজন্য মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শক্তির কোনো বিকল্প নেই। স্মার্ট দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ থেকে কাজ করবো।‍‍`

সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থী ফোরামের আহ্বায়ক  শফিকুল ইসলাম জাবেদের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন রাজিব, সময়ের আলোর সিনিয়র সাংবাদিক সমীরণ রায়, কাউসার হক, সোহেল রানা, রেজাউল করিম, সালাউদ্দিন শিকদার, অসীম কুমার বেপারী, নূর আলম আকাশ, রাহাত হুসাইন,  রিপন মোল্লা, রাসেল ফরাজী, কামরুল হাসান কাকন, সোহেল মিয়াজী, আরিফুর রহমান, ইউনুসর রহমান, কামাল মিয়াসহ বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে শেষে সাবেক শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!