AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবৈধ শিক্ষার্থী ও পোষ্যদের ৫ দিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ


অবৈধ শিক্ষার্থী ও পোষ্যদের ৫ দিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মীর মশাররফ হোসেন হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় আবাসিক হলে অবস্থান করা অবৈধ শিক্ষার্থী ও পোষ্যদের আগামী পাঁচ দিনের মধ্যে হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ঘটনার তদন্তে চার সদস্যদের কমিটি গঠন করা হয়েছে। ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

সিন্ডিকেট সভায় বলা হয়েছে, হল ত্যাগ না করলে প্রচলিত নিয়মানুযায়ী অবৈধদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধকরণ, ভাসমান দোকান সরিয়ে দেয়ার জন্য এস্টেট অফিসকে নির্দেশ প্রদান এবং অনুমোদনহীন অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক নুরুল আলম বলেন, ‘অভিযুক্ত শিক্ষার্থীদের সনদ স্থগিতের পাশাপাশি তাদেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত করা হয়েছে। ক্যাম্পাস বহিরাগতদের প্রবেশ ও অস্থায়ী দোকানপাট নিষিদ্ধ করা হয়েছে। অছাত্রদের আবাসিক হল থেকে বের হওয়ার নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রচার করা হবে। তারা বের না হলে বিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। গঠিত কমিটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করবে।’

প্রসঙ্গত, শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে মীর মশাররফ হোসেন হলের ‘এ’ ব্লকের ৩১৭ নম্বর কক্ষে স্বামীকে আটকে রেখে হল সংলগ্ন পাশের জঙ্গলে নিয়ে স্ত্রীকে ধর্ষণ করা হয়। ভুক্তভোগী নারীর স্বামী আশুলিয়া থানায় ছয়জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!