AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রফেসর জাহিদ মাহমুদ হাটহাজারী সরকারি কলেজের নতুন অধ্যক্ষ


Ekushey Sangbad
মো. আলাউদ্দীন, হাটহাজারী, চট্টগ্রাম
০৫:০৯ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
প্রফেসর জাহিদ মাহমুদ হাটহাজারী সরকারি কলেজের নতুন অধ্যক্ষ

উত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহী হাটহাজারী সরকারি কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছে অধ্যাপক জাহিদ মাহমুদ। এর আগে তিনি সরকারি জিয়া মহিলা কলেজ, ফেনীতে সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত ছিলেন। 

মঙ্গলবার (২১ নভেম্বর) তিনি কলেজের সাবেক অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) উপাধ্যক্ষ গুল মোহাম্মদ এর কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন। 

এর আগে ১৪ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি কলেজ-২ শাখার উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকেসহ ৩০ জনকে বদলি ও পদায়নের আদেশ দেওয়া হয়েছে। এদিকে, তিনি হাটহাজারী সরকারি কলেজে অধ্যক্ষ পদে যোগদান করায় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে।

অধ্যাপক জাহিদ মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষ করে ১৬তম বিসিএস (সাধারণ শিক্ষা) এ উত্তীর্ণ হয়ে ১৯৯৬ সালে রাঙ্গামাটি সরকারি কলেজে সমাজবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে কর্মজীবন শুরু করেন। পরে সরকারি চারুকলা কলেজ ও চট্টগ্রাম সরকারি কলেজে সমাজবিজ্ঞান বিভাগে কর্মরত ছিলেন। কর্মজীবনের সুবাদে দীর্ঘদিন যাবৎ অধ্যাপক জাহিদ মাহমুদ বন্দর নগরীতে বসবাস করে আসছেন। তিনি চট্টগ্রামের মিরসরাই উপজেলার ২নং হিংগুলী ইউনিয়নের বাসিন্দা। তাঁর পিতার নাম শামসুল হক ভূঁইয়া। 

বুধবার বিকেলে অধ্যক্ষ প্রফেসর জাহিদ মাহমুদ গণমাধ্যমকর্মীদের কাছে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, উত্তর চট্টলার অন্যতম বিদ্যাপীঠ হাটহাজারী সরকারি কলেজ একটি ঐতিহ্যবাহী কলেজ। কলেজের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজে আমি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। পাশাপাশি সুনামের সাথে দীর্ঘদিন ধরে ঐতিহ্যের স্মারক রাখা এই কলেজটি একটি মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!