AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবিতে জুম্ম ছাত্র কল্যাণ সমিতির বরণ-বিদায়


ইবিতে জুম্ম ছাত্র কল্যাণ সমিতির বরণ-বিদায়

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জুম্ম ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

 

  সোমবার (২০ মার্চ) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠ সংলগ্ন পেয়ারা তলায় এ আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে সমিতির সাধারণ সম্পাদক অংথিনমং মারমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার শিক্ষাবিদ ও সমাজ সেবক অংপ্রু মারমা।

 সূচানা ত্রিপুরার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক পরেশ চন্দ্র বর্মন, বাংলা বিভাগের অধ্যাপক ড. শেখ রেজাউল করিম, অধ্যাপক ড.নাসরিন আক্তার, অধ্যাপক ড. মনজুর রহমান, উন্নয়ন অধ্যয়ন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক এ. এইচ. এম নাহিদ এবং ডেপুটি রেজিস্ট্রার মো. নাসির উদ্দীন।

 

প্রধান অতিথির বক্তব্যে অংপ্রু মারমা বলেন, কয়েক বছর আগেও ইসলামী বিশ্ববিদ্যালয়ে হাতেগোনা কয়েকজন আদিবাসী শিক্ষার্থী ছিলো, যা এখন অনেক বেড়ে গেছে। এই বিশ্ববিদ্যালয়ে জুম্ম ছাত্র কল্যাণ সমিতির মতো সংগঠন আছে বলেই পাহাড় থেকে অবিভাবকরা তাদের সন্তানদেরকে এখানে পাঠাতে পারছে। আমি আশা করি, আজকের এই শিক্ষার্থীরা যেখানেই থাকুক না কেনো তাদের ক্রিয়েটিভিটি, সৃজনশীলতা, ঐতিহ্য সবার সামনে তুলে ধরবে এবং নিজের শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম অর্জন করবে।

 

সমাপনী বক্তব্যে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, আজকে প্রবীণদের বলতে চাই, প্রত্যাশা লাগাম করতে হবে। বিসিএস সবাই চাই কিন্তু সবার আগে নিজের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করতে হবে। যদি সেটা প্রাইমারি স্কুলেও হোক তাও সেটা অর্জন করা। আর নিজের স্বকীয়তাকে ধরে রাখতে হবে। কোনভাবেই নিজের স্বকীয়তাকে বিলিয়ে দেওয়া যাবে না।

একুশে সংবাদ.কম/আ.হো/বি.এস

Link copied!