AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন


ইবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেক কাটা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০টায় প্রশাসন ভবন চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। পরে সেখান থেকে ভিসির নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

 

র‌্যালিতে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

 

এছাড়াও র‌্যালিতে সকল অনুষদ, বিভাগ, হল, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন বিভাগ, বিভিন্ন সমিতি, ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, শাখা ছাত্রলীগ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তাদের নিজস্ব ব্যানার নিয়ে অংশগ্রহণ করেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মুর‌্যাল চত্বরে সমবেত হয়।

 

র‌্যালি শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে’ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভিসি। এ সময় তার সাথে প্রো-ভিসি, ট্রেজারারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে পর্যায়ক্রমে বিভিন্ন অনুষদ, বিভাগ, হল, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এবং শাখা ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

 

এদিকে দিবসটি উপলক্ষে সকাল পৌনে ১০টায়   রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগণ হরকরা গ্যালারীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে যথাক্রমে ‘ক’, ‘খ’ ও ‘গ’ ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে কেক কাটা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমদ।

 

একুশে সংবাদ.কম/আ.হ.প্র/জাহাঙ্গীর

Link copied!