AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবি শিক্ষক সমিতি নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্যানেল ঘোষণা


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৮:০১ পিএম, ১৩ জানুয়ারি, ২০২৩
জাবি শিক্ষক সমিতি নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্যানেল ঘোষণা

আগামী ২৫ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনকে সামনে রেখে প্যানেল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‍‍`বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ‍‍`।

 

এই প্যানেল থেকে সভাপতি পদে পদার্থ বিজ্ঞান ও গাণিতিক অনুষদের ডীন ও পদার্থ বিষয়ক অনুষদের ডীন অধ্যাপক ড. ফরিদ আহমদ ও সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) এর অধ্যাপক ড. এম শামীম কায়সার নির্বাচন করবেন।

 

সহ-সভাপতি পদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাশেদা ইয়াসমিন শিল্পী, যুগ্ম-সম্পাদক পদে ইতিহাস বিভাগের  সহযোগী অধ্যাপক ড. পিংকি সাহা ও কোষাধ্যক্ষ পদে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ শরিফ হোসেন নির্বাচন করবেন।

 

এছাড়া প্যানেলে নির্বাহী সদস্য পদে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক  ড. ফারহা মতিন জুলিয়ানা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আউয়াল আল কবীর, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক, ড. মোঃ মিজানুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ সাব্বির আলম ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. সুবর্ণা কর্মকার।


সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. ফরিদ আহমেদ বলেন, আমরা এবার অভিজ্ঞ ও তারুণ্যের মিশ্রণে একটি প্যানেল দিয়েছি। যারা সবাই অত্যন্ত উদ্যমী ও মেধাবী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সার্বিক উন্নয়নে কাজ করতে চাই। পাশাপাশি শিক্ষকদের মধ্যে সমন্ময় সাধন ও তাদের জন্য সুন্দর গবেষণার পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

 

তিনি আরও বলেন, আমাদের মাননীয় উপাচার্য দায়িত্ব নেয়ার পর থেকে সেশন জট কমানো, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, সমাবর্তন আয়োজনের উদ্যোগ সহ ধারাবাহিক ভাবে বেশ কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। নিঃসন্দেহে এগুলো ভোটারদের মধ্যে ব্যাপক প্রভাব ফেলবে।

 

একুশে সংবাদ/প্রতি/এসএপি

Link copied!