AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাবিপ্রবির উপাচর্যের পদত্যাগের আগ পর্যন্ত শিক্ষার্থীদের ক্যাম্পাস ছাড়তে নারাজ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০১:০০ পিএম, ১৮ জানুয়ারি, ২০২২
শাবিপ্রবির উপাচর্যের পদত্যাগের আগ পর্যন্ত শিক্ষার্থীদের ক্যাম্পাস ছাড়তে নারাজ

ছবি একুশে সংবাদ

সিলেট প্রতিনিধি : টানা ৫ দিনে শাবির শিক্ষার্থীদের আন্দোলনে পা দিয়েছে। তিন দফা দাবি সকল অনৈতিকতার বিরুদ্ধে তাদের এ আন্দোলন।

 

সোমবার (১৭ জানুয়ারী) সন্ধ্যায় তারা ঘোষণা দেয়- উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের আগ পর্যন্ত তারা কিছুতেই আন্দোলন থামাবে না বা ক্যাম্পাস ছাড়বে না। সোমবার সারা রাত তারা ক্যাম্পাসে এবং রাত কাটিয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান করে। তাদের নির্ধারিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার (১৮ জানুয়ারী) ভোর থেকে গোলচত্বর দখল করে রেখেছে। রাতের মঞ্চের অনেকেই সকালে যোগ দিয়েছে কর্মসূচীতে।

 


আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে। তাই যতক্ষণ পর্যন্ত বিশ্ববিদ্যালয় চালু না হবে, ততক্ষণ পর্যন্ত কোনো প্রশাসনিক কার্যক্রমও চলতে দেওয়া হবে না। উপাচার্য ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশে পুলিশ শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা চালিয়ে অনেককে রক্তাক্ত করেছে। যে উপাচার্যের নির্দেশে ক্যাম্পাসে শিক্ষার্থীদের রক্ত ঝরেছে, তাঁকে শিক্ষার্থীরা একমুহূর্তও আর ক্যাম্পাসে দেখতে চান না।

 


এদিকে, পরিস্থিতি সামাল দিতে আবার শাবি ক্যাম্পাসে পুলিশের বিশেষ বাহিনী ‘ক্রাইসিস রেন্সপন্স টিম’ কে মোতায়েন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম।

 

একুশে সংবাদ/আবুল কাশেম রুমন/এইচ আই

Link copied!